নীড় পাতা » ব্রেকিং » শেষ হলো রাঙামাটির জলরং কর্মশালা

শেষ হলো রাঙামাটির জলরং কর্মশালা

charuuuরাঙামাটি চারুশিল্পী পরিষদের আয়োজনে গত ১২ অক্টোবর শুরু হওয়া তিন দিনব্যাপী কর্মশালা  ১৪ অক্টোবর  শেষ হয়েছে। কর্মশালার উদ্বোধন করেছিলেন রাঙামাটি পৌরসভার  মেয়র আকবর হোসেন  চৌধুরী।

কর্মশালায় উপস্থিত ছিলেন বাংলাদেশের চিত্রশিল্পী কামাল উদ্দিন, চিত্রশিল্পী শাহানূর মামুন, শিল্পী এফ এম আনিস,শিল্পী মন্জুর রশিদ।

তাদের তত্বাবধানে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ,ঢাকা আর্ট কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা,ময়মনসিংহ কবি নজরুল বিশ্ববিদ্যালয় চারুকলার শিক্ষার্থী মোট পনেরো জন এবং রাংগামাটির স্থানীয় শিল্পী, শিক্ষার্থী বিশজনসহ সর্বমোট পঁয়ত্রিশ জন এই কর্মশালায় অংশ নেয়।

উদ্বোধনী অনুষ্ঠানে  পৌর মেয়র বলেন অপরূপ সৌন্দর্য ঘেরা রাঙামাটিতে অনেক শিল্পী গড়ে উঠেছে এবং উঠছে আজ অবধি, শুধু মাত্র চিত্রশিল্পী নয়,খেলাধুলা, শিল্প,সংস্কৃতি, শিক্ষা সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে পার্বত্য অঞ্চল, বিশেষ করে চারুশিল্পিরা । চারুশিল্প বিকাশের লক্ষে রাঙামাটিতে একটি কলেজ প্রয়োজন ,এসময় মেয়র  মহোদয়  এ বিষয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস  দেন।

রাঙামাটি চারুশিল্পী পরিষদের সাধারণ সম্পাদক শিল্পী ইব্রাহিম বলেন -রাঙামাটিতে এই প্রথম এই ধরনের কর্মশালার আয়োজন করা হয়েছে । এটি অব্যাহত থাকবে ।

সংগঠনের সভাপতি শিল্পী রেজাউল করিম রেজা বলেন -রাঙামাটিতে এই পর্যন্ত অনেক শিল্পী গড়ে উঠেছে ঠিকই ,কিন্তু তাদের কোনও ক্ষেত্র বিশেষ বা প্লাটফর্ম ছিলনা। এখন থেকে চারুশিল্পি ও শিল্পের বিকাশের লক্ষে সমস্ত কার্যক্রম হাতে নেওয়া হবে । এ কাজে রাঙামাটির শিল্প সমঝদারদের এগিয়ে আসার অনুরোধ জানান তিনি ।

তিন দিন ব্যাপী কর্মশালায় আউটডোরে অনুষ্ঠিত হয় এবং সমাপনির দিন অংশগ্রহণকারী প্রত্যেকের মাঝে সনদপত্র বিতরন করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

১০ দিনেও সন্ধান মেলেনি অপহৃত ইউপি সদস্যের

রাঙামাটির কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মংচিং মারমাকে অপহরণের পর দশদিন অতিবাহিত হলেও এখনো …

Leave a Reply