নীড় পাতা » খাগড়াছড়ি » শেষ রক্ষা হলো না অজগরের বাচ্চাটির…

শেষ রক্ষা হলো না অজগরের বাচ্চাটির…

khagrachari-pic-2মানুষের নানা প্রয়োজনে প্রতিদিন কোদাল, খুন্তির আঁচ পড়ছে পাহাড়ে। ক্রমশই কমছে সবুজ বনবনানী। আর বনাঞ্চলে খাদ্য ও আশ্রয়স্থলের সংকট সৃষ্টি হওয়ায় প্রতিনিয়ত জনবসতিতে এসে মানুষের হাতে হতাহত হচ্ছে বন্য প্রাণী।

শুক্রবার সকালে হতাহতের তালিকায় যুক্ত হলো আরেকটি প্রাণী। জেলার পানছড়ি উপজেলার চৌধুরী পাড়া এলাকায় ধানের জমিতে ধরা পরে ময়াল প্রজাতির একটি অজগরের বাচ্ছা। তবে শেষ রক্ষা হয়নি। কৃষকের লাঠির আঘাতে মারা যায় প্রায় সাড়ে ৪ ফিট লম্বা এই অজগরটি।

খোঁজ নিয়ে জানা যায়, পানছড়ির চৌধুরী পাড়া এলাকায় কৃষি জমিতে একটি অজগর দেখতে পায় কৃষক আমিনুর রহমান। সাপটি দেখতে পেয়ে তাৎক্ষনিক অজগরটিকে লাঠি পেটা করে মেরে ফেলা হয়।
এ খবর ছড়িয়ে পড়লে অজগরটিকে এক নজর দেখার জন্য শতাধিক মানুষ ভীড় জমায়। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন পানছড়ি রেঞ্জ কর্মকর্তা কাজী মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, দেশে দু’প্রজাতির অজগর রয়েছে। যার একটি গোলবাহার অন্যটি ময়াল। এটি ময়াল প্রজাতির তিন-চার মাস বয়সী অজগরের বাচ্চা।

তিনি জানান, অজগর একা থাকতে পছন্দ করে। খাদ্য এবং আশ্রয়স্থল সংকটের কারণেই মূলত জনবসতিপূর্ণ এলাকা ঢুকে পড়েছে অজগরটি।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কুজেন্দ্রের

কভিড-১৯ মহামারী উত্তরণে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য …

Leave a Reply