নীড় পাতা » খাগড়াছড়ি » ‘শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান নিশ্চিত করেছেন’

মাটিরাঙ্গায় কুজেন্দ্র লাল ত্রিপুরা

‘শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান নিশ্চিত করেছেন’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছেন মন্তব্য করেছেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষনেই এদেশের স্বাধীনতার বীজরোপিত ছিল। বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন। তিনি মুক্তিযোদ্ধাদের জন্য সর্বোচ্চ সম্মান নিশ্চিত করেছেন।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ সংবর্ধনার আয়োজন করে।

কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, যারা স্বাধীনতা মানে না তারাই আজকের দিনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের সম্মান জানায় না। তারা বাংলাদেশকে আবারও পাকিস্তান বানাতে চায়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো. আরিফ উদ দৌলা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মনছুর আলী, মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবুল হাসেম ও বীর মুক্তিযোদ্ধা মো. খলিলুর রহমান প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এর আগে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের জন্য বীর মুক্তিযোদ্ধা পরিমল দে ফাউন্ডেশনের সহযোগিতায় মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। ফ্রি মেডিকেল ক্যাম্পে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খায়রুল আলমের নেতৃত্বে এগারো জন চিকিৎসক চিকিৎসা সেবা প্রদান করেন।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট আশুতোষ চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য এম. আব্দুল জব্বার, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খোরশেদ আলম, মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামছুদ্দিন ভুইয়া, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুভাস চাকমা ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় কৃষকের কাছ থেকে ধান কেনায় অনিয়ম

খাগড়াছড়ির দীঘিনালায় কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান ক্রয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। গত সোমবার উপজেলার মেরুং …

Leave a Reply