নীড় পাতা » খাগড়াছড়ি » শুরু পৌরসভা নির্বাচনের দৌড়ঝাঁপ

শুরু পৌরসভা নির্বাচনের দৌড়ঝাঁপ

matirangaaaনির্বাচন কমিশনের ঘোষনা মতে দুয়ারে কড়া নাড়ছে পৌরসভা নির্বাচন। ইতিমধ্যে নির্বাচনকে ঘিরে সারাদেশের ন্যায় সরগম হয়ে উঠেছে পাহাড়ী জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভা। সরকারী অফিস-আদালত, চায়ের দোকান, রাজনৈতিক অফিস, মাঠে ময়দানসহ সর্বত্র এখন আলোচনার বিষয়বস্ত ‘পৌরসভা নির্বাচন’। কোন দল থেকে কে হতে যাচ্ছেন মেয়র প্রার্থী ? কে দলীয় মনোয়ন পাবেন? এমন সব আলোচনায় মুখর মাটিরাঙ্গা পৌরসভা এলাকা। দলীয় মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে সংশয় থাকলেও থেমে নেই তাদের নির্বাচনী তৎপরতা। নির্বাচনে জয়-পরাজয়ের আগেই দলীয় মনোনয়ন নিশ্চিত করাটাই এখন মুল লক্ষ্য। আর সে লক্ষ্যকে সামনে রেখেই তৃনমুল পর্যায়ের নেতাকর্মীদের সাথে যোগসুত্র তৈরী করেছেন সম্ভাব্য সব প্রার্থীরা। এ সুযোগে রাজনৈতিক দলের তৃনমুল নেতাকর্মীদের কদরও আকাশছোঁয়া।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক ছাড়াও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো: হারুনুর রশিদ ফরাজী, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি এম এম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সদস্য মো: আবুল হাশেম ভুইয়া ও মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম‘র নাম আলোচিত হচ্ছে। প্রথম বারের মতো দলীয় ব্যানারে অনুষ্ঠিত হতে যাওয়া পৌরসভা নির্বাচনে কে পেতে যাচ্ছেন সরকারী দলের মনোয়ন ? কার হাতে যাবে দলের নৌকা প্রতীক এমন আলোচনা সর্বত্র। তবে সম্ভাব্য সব প্রার্থীই দলীয় সমর্থন পেলেই মেয়র পদে ভোট করবেন বলে জানিয়েছেন এ প্রতিনিধিকে। দলীয় প্রার্থী যেই হোক একটি সফল নির্বাচনের মাধ্যমে ‘মেয়র’ পদে দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে প্রস্তুত দলের নেতাকর্মীরা এমনটা বলেছেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার বর্তমান মেয়র আবু ইউসুফ চৌধুরী ছাড়াও বিএনপির প্রার্থী হিসেবে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর খান, মাটিরাঙ্গা পৌর বিএনপির সাধারন সম্পাদক মো: বাদশা মিয়া, মাটিরাঙ্গা পৌর বিএনপির সহ-সভাপতি মো: নুরুল আলম রানা‘র নাম প্রার্থী হিসেবে আলোচিত হচ্ছে। বিএনপি’র একাধিক প্রার্থীর বাইরেও ২০ দলীয় জোটের অন্যতম শরীকদল জামায়াতে ইসলামীর সভাপতি মো: আমান উদ্দিন ভুইয়া (আমান হুজুর) এর নাম আলোচিত হচ্ছে সম্বাব্য প্রার্থী হিসেবে।

এদিকে মাটিরাঙ্গা পৌরসভার কাঙ্খিত উন্নয়ন কাজ না হওয়া, পৌর সদরের বিপর্জস্থ ড্রেনেজ ব্যবস্থা, বিভিন্ন ওয়ার্ডে আলোকরণ না করা, পৌরসভা এলাকায় বিদ্যুতায়ন না হওয়াসহ খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার বর্তমান মেয়র আবু ইউসুফ চৌধুরী‘র বিরুদ্ধে নানা অভিযোগ করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বলেন, পৌরসভার ‘মেয়র’ হিসেবে তিনি ব্যর্থ হয়েছেন।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের দিন-তারিখ ঘোষনা হলেই দলের প্রার্থী চুড়ান্তকরণ সহ দলীয় অবস্থান জানানো হবে উল্লেখ করে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার বর্তমান মেয়র আবু ইউসুফ চৌধুরী বলেন, আমি সততা, নিষ্ঠা ও দায়িত্বশীলতার সঙ্গে দায়িত্ব পালন করছি। পৌরসভাকে পৌরবাসীর প্রতিষ্ঠান হিসেবে পরিচালনা করেছি। এখানে দলীয় নেতাকর্মীদের প্রশ্রয় দেইনি।

এদিকে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের ব্যাপারে জানতে চাইলে মাটিরাঙ্গা উপজেলা বিএনপি’র সহ-সভাপতি নজরুল ইসলাম চৌধূরী নির্বাচনকে সামনে একক প্রার্থী নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়েছে উল্লেখ করে বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি’র বিজয় সুনিশ্চিত। বিএনপি’র ভোট ব্যাংকে আঘাত হানার সামর্থ্য সরকারি দলের এখনো হয়নি বলে দাবী এ নেতার। তিনি পৌরসভা নির্বাচনকে সরকারের বিরুদ্ধে আন্দোলনের অংশ হিসেবে দেখছেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় দুজন নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় সুভাষ তনচংগ্যা (৪৫) ও ধরনজয় তনচংগ্যা (৩৬) নামে দুইজন …

Leave a Reply