‘শুভ শক্তির জয়ে ধরায় শান্তি স্থাপন’

jonmastomiঅশুভ শক্তির বিরুদ্ধে যুদ্ধে শুভ শক্তির জয়ের মাধ্যমে ধরায় শান্তি স্থাপনের জন্য আহ্বান জানিয়েছেন রাঙামাটির নির্বাচিত সংসদ সদস্য ঊষাতন তালুকদার। তিনি বলেন, রাঙামাটির ঐতিহ্য হচ্ছে যে সম্প্রদায়ের ধর্মের উৎসব হোক না কেন, সকলে একসাথে উৎসব উদ্যাপন করা। একসাথে উৎসব উদ্যাপন বার বার প্রমাণিত করেছে রাঙামাটি অসাম্প্রাদায়িক আর এই অসাম্প্রাদায়িকতা চিরকাল ধরে রাখার আহবান জানান তিনি।

রাঙামাটিতে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী তিথি উপলক্ষে শনিবার সকালে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান, গীতাপাঠ, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, আলোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রার মধ্যদিয়ে উদ্যাপন করা হয়েছে। শাহ বহুমুখি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এইসব অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ রাঙামাটি জেলা শাখা, সনাতন যুব পরিষদ, সনাতন ছাত্র সংসদ, ইসকন ও রাঙামাটির সকল মঠ মন্দির।

জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি অমর কুমার দের সভাপতিত্বে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য উষাতন তালুকদার এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র সাইফুল ইসলাম (ভুট্টো), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা জামান, সহকারি পুলিশ সুপার চিত্তরঞ্জন পাল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পুরোহিত কল্যাণ পরিষদের সভাপতি নির্মল চক্রবর্তী। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টাচার্য।

আলোচনা সভা শেষে জন্মাষ্টমীর বিশেষ আকর্ষণ বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা শাহ বহুমুখি উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের নিউ কোর্ট বিল্ডিংয়ে শেষ হয়।

এছাড়া ভগবান শ্রীকৃষ্ণের জন্মষ্টমীতে রাঙামাটির মঠ-মন্দিরে চলছে অষ্টমীর পূজাঅর্চনা ও ভগবান শ্রীকৃষ্ণের চরণে বিশ্ব শান্তি কামনায় প্রার্থনা। কাল পৌর কলোনীর নারায়ণ মন্দিরে অষ্টপ্রহরব্যাপী মহোৎসব আয়োজন করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply