নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » ‘শুধু সার্টিফিকেট অর্জন নয়, ভালো মানুষও হতে হবে’

‘শুধু সার্টিফিকেট অর্জন নয়, ভালো মানুষও হতে হবে’

School-pic২৭ বছর যাবৎ নিজেই যে স্কুলের পরিচালনা কমিটির সাথে যুক্ত সেই স্কুলেই এবার সংবর্ধিত হলেন পার্বত্যাঞ্চলের সংরক্ষিত প্রথম বাঙালি মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি।
বৃহস্পতিবার বিকেলে রাঙামাটি শহরের গোধুলী আমানতবাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি কে সংবর্ধনা দেয়া হয়। বিগত ২৭ বছর ধরে তিনি এ প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সংবর্ধনার পাশাপাশি এদিন স্কুলের কৃতি শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝেও পুরস্কার বিতরণ করেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে ফিরোজা বেগম চিনু বলেন,শুধু সার্টিফিকেট অর্জন নয়, ভালো মানুষ হতে হবে। দেশের উন্নয়নে প্রয়োজন সৎ ও যোগ্য নাগরিক। যে শুধু শিক্ষিত কিন্তু দুর্নীতিপরায়ন, সে ব্যক্তি দ্বারা সমাজ ও দেশের কোনো কল্যান সাধিত হবেনা। সুতরাং দেশের সার্বিক উন্নয়নে প্রয়োজন দেশপ্রেমিক সুনাগরিক।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি দীপক দেওয়ানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. মুস্তাফিজুর রহমান,সদর উপজেলা নির্বাহী অফিসার রুমানা রহমান শম্পা, উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের ভুয়সী প্রশংসা করে বলেন, স্কুলের অবকাঠামো সহ সার্বিক উন্নয়নে যা যা করার সবটুকু করা হবে। তিনি স্কুলের সাফল্যের ধারাবাহিকতা রক্ষার জন্য শিক্ষক অভিভাবকসহ সকলের প্রতি আহবান জানান।
বৃহস্পতিবার বিকেলে স্কুল মিলনায়তনে স্কুলের প্রাক্তন শিক্ষার্থী দেবাশীষ পালিত রাজার পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষিকা হাছিনা বেগম।
এছাড়াও বক্তব্য রাখেন স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মোতাহের হোসেন চৌধুরী, অভিভাবক মোঃ নুরুল হুদা।

সভার শুরুতে পার্বত্যাঞ্চল থেকে নির্বাচিত প্রথম মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি কে স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। এসময় তাঁর হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়। আলোচনা সভা শেষে প্রধান অতিথি স্কুলের কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। স্কুলের প্রধান শিক্ষিকা হাছিনা বেগম শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় তাঁকে বিশেষ সম্মাননা দেয়া হয়। এছাড়াও স্কুলের শিক্ষার্থী প্রত্যয় বড়–য়া জাতীয় পুরস্কার লাভ করায় তাকেও বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply