নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » ‘শুধু অর্থনৈতিকভাবেই নয়, মানুষ চিন্তা-আচরন এবং নৈতিকভাবেও দুর্নীতিগ্রস্থ হতে পারে’

‘শুধু অর্থনৈতিকভাবেই নয়, মানুষ চিন্তা-আচরন এবং নৈতিকভাবেও দুর্নীতিগ্রস্থ হতে পারে’

নৃত্য আর চিত্রাঙ্কনে পাহাড়ের কৃতি ক্ষুদে শিল্পীদের সংবর্ধিত করলো রাঙামাটি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি। সংবর্ধিত ক্ষুদে কৃতিরা হলো- স্যাটেলাইট চ্যানেল ‘আরটিভির রিয়েলিটি শো ডেটল সেরা আমি সঙ্গে মা সিজন-২’র দ্বিতীয় রানার আপ ন¤্রতা তঞ্চঙ্গ্যা, বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় নৃত্যে জাতীয় পর্যায়ে দ্বিতীয় পৌরমী মুমু খীসা, দুর্যোগ ও ত্রান মন্ত্রনালয় কর্তৃক আয়োজিত দুর্যোগ প্রশমন বিষয়ে চিত্রাঙ্কনে পুরস্কারপ্রাপ্ত সুমনা চাকমা ও দুর্নীতি দদম কমিশন প্রধান কার্যালয় কর্তৃক দেশব্যাপী আয়োজিত দুর্নীতি বিরোধী চিত্রাঙ্কন প্রতিযোগিতা জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অধিকারী শাহরিয়ার আহমদ পাভেল।
‘সবাই মিলে গড়ব দেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ’- এ শ্লোগানে রাঙামাটিতে সপ্তাহব্যাপী অনুষ্ঠিত দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ’র আয়োজন করে দুর্নীতি প্রতিরোধ কমিটি রাঙামাটি জেলা। পৌর টাউন হলে মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল। অনুষ্ঠান তিনি বলেন, মানুষ শুধু অর্থনৈতিকভাবেই নয়, মানুষ চিন্তা-আচরন এবং নৈতিকভাবেও দুর্নীতিগ্রস্থ হতে পারে। তিনি বলেন,যিনি দুর্নীতি করে সম্পদের পাহাড় গড়েন, তার সাথে আত্মীয়তা এবং সখ্যতা গড়তে মানুষ উঠে পড়ে লাগে,কিভাবে সম্পদ গড়লো তা যেনো মূখ্য নয়। এতে করে দুর্নীতিবাজরা আরো উৎসাহিত হয়, মন্তব্য করে তিনি দুর্নীতি প্রতিরোধের জন্য অভ্যাস গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বিবেককে আগে দুর্নীতিমুক্ত করতে হবে,তবেই সমাজ হবে শুদ্ধ এবং দুর্নীতিমুক্ত।
দুপ্রক রাঙামাটি জেলা সভাপতি মায়াধন চাকমা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাওন ফরিদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আমেনা বেগম, পৌর মেয়র সাইফুল ইসলাম চোধুরী ভূট্টো ও রাঙামাটি সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক বাঞ্চিতা চাকমা। এসময় দুদক রাঙামাটি জেলার সহকারী উপ পরিচালক রিয়াজ আহম্মেদ, দুপ্রক সহসভাপতি এনামুল হক হারুন উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে ক্ষুদে কৃতিদের পুরস্কার,সনদ ও মানপত্র প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply