নীড় পাতা » ব্রেকিং » শুদ্ধ বাংলা চর্চায় স্বদেশ আবৃত্তি সংগঠনের উদ্যোগ

শুদ্ধ বাংলা চর্চায় স্বদেশ আবৃত্তি সংগঠনের উদ্যোগ

picপার্বত্য অঞ্চল হচ্ছে সংস্কৃতির বিচরণ ক্ষেত্র এখানে নানা জাতি ধর্ম বর্ণের গোষ্ঠীর সাংস্কৃতিক বৈশিষ্ট্য রয়েছে। কবিতা চর্চার মধ্য দিয়ে মানুষের মধ্যে মননশীলতা ও সৃজনশীল চিন্তাভাবনা বৃদ্ধি পায়। শুক্রবার সকালে রাঙামাটিতে স্বদেশ আবৃত্তি সংগঠনের উদ্যোগে আয়োজিত দুই মাসব্যাপী আবৃত্তি কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন এসব কথা বলেন। স্বদেশ আবৃত্তি সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরচিালক মো: সেলিম ভুঁইয়া। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য রঞ্জিত রক্ষিত, উদীচী রাঙামাটি জেলা সংসদের সভাপতি অমলেন্দু হাওলাদার, সম্মিলিত আবৃত্তি জোটের সা: সম্পাদক ফারুক তাহের, জেলা উদীচী সা: সম্পাদক বিজয় ধর।

অনুষ্ঠানে জেলা প্রশাসক আরো বলেন, এ দেশটা হচ্ছে এমন একটা দেশ যেখানে প্রত্যেকটা জায়গায় সংস্কৃতি চর্চার বিদ্যমান আছে। তিনি বলেন, আমাদের সকলের জীবনে এমন কোন মুহূর্ত আসে, যখন মনে হয় পৃথিবী মধুময়, জীবন সুন্দর, সেই অব্যক্ত অর্নিবচনীয় সুখানবতির এক অপরূপ স্পর্শ পাওয়া যায় কবিতায়।

সভায় বক্তারা বলেন, দেশে বর্তমানে মৌলবাদ জঙ্গিবাদ মাথাছাড়া দিয়ে উঠছে। জঙ্গিবাদের বিরুদ্ধে বড় হাতিয়ার হচ্ছে শুদ্ধ আবৃত্তি চর্চা। আমরা ইংরেজি শেখার জন্য উদগ্রীব হয়, কারণ সেটা একটি আন্তর্জাতিক ভাষা। কিন্তু শুদ্ধ উচ্চারণে বাংলা আবৃত্তি চর্চার প্রতি তেমন আগ্রহ থাকে না। সভায় অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক রিপন দাশ, প্রত্যুষ চাকমা, জসিম উদ্দিন, তুষার ধর।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply

%d bloggers like this: