নীড় পাতা » পাহাড়ের সংবাদ » শুক্রবার রাঙামাটিতে আঞ্চলিক গণিত উৎসব

শুক্রবার রাঙামাটিতে আঞ্চলিক গণিত উৎসব

imageশুক্রবার ডাচ বাংলা ব্যাংক-প্রথম আলো আঞ্চলিক গণিত উৎসব ২০১৪ রাঙামাটিতে অনুষ্ঠিত হচ্ছে। সকাল সাড়ে আটটায় রাঙামাটি লেকার্স পাবলিক স্কুল ও কলেজে এ উৎসব অনুষ্ঠিত হবে। উৎসবে রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৬০০ শিক্ষার্থী অংশ গ্রহণ করবে।
উৎসবে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে তৃতীয় থেকে পঞ্চম প্রাইমারি, ষষ্ঠ থেকে অষ্টম জুনিয়র, নবম থেকে মাধ্যমিক পরীক্ষার্থী সেকেন্ডারি এবং একাদশ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী হায়ার সেেিকন্ডারি ক্যাটাগরিতে লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করবে। শিক্ষার্থীদের মধ্যে চার ক্যাটাগরির ৩০ জনকে চ্যাম্পিয়ন, প্রথম রানার্সআপ ও দ্বিতীয় রানার্সআপ হিসেবে সনদপত্র ও মেডেল দেওয়া হবে। পরে তারা ঢাকায় অনুষ্ঠেয় জাতীয় উৎসবে অংশগ্রহণ করবে।
দিনব্যাপী উৎসবে লিখিত পরীক্ষা পর্ব ছাড়াও বন্ধুতা পর্ব, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্পট কুইজ ও প্রশ্নোত্তর পর্ব এবং রুবিস কিউব প্রতিযোগিতা থাকবে। উৎসবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা শিক্ষার্থীদের গণিত ও বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন এবং জ্যেষ্ঠ শিক্ষকরা অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন। উৎসবের সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে রাঙামাটি বন্ধুসভা।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply