নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » শীতার্তদের পাশে নবজাগরণ পর্ষদের কিশোররা

শীতার্তদের পাশে নবজাগরণ পর্ষদের কিশোররা

sit p..2রাঙামাটিসহ সারাদেশে শীতের তীব্রতা একটু কমিয়ে আসলেও গত কয়েকদিন শৈত্যপ্রবাহের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিলো। মধ্যবিত্ত ও উচ্চবিত্তরা শীতবস্ত্র ক্রয় করে শীত নিবারণ করতে পারলেও শীতে কাবু হয়ে পড়েছিলো নিম্নবিত্ত ও ছিন্নমূল জনসাধারণ। জেলার বিভিন্ন সংস্থা ও সংগঠন তাদের শীত নিবারণে এগিয়ে এসে সাহায্যের হাত বাড়িয়ে দেয়। তেমনি করে শুক্রবার সকালে শীতে কাবু ছিন্নমূল ও গরিব জনসাধারণকে শীতের কাপড় বিতরণ করে শীত নিবারণের চেষ্টা করলো নব জাগরণ পর্ষদের স্বেচ্ছাসেবীরা।

সংগঠনের কিশোর উদ্যোগে সমাজের বিভিন্নজন থেকে শীতের পোশাক সংগ্রহ করে কোনো ঘোষণা ছাড়াই রিজার্ভ বাজার জালিয়াপাড়ার গরীবদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে। এসময় শতাধিক লোকের কাছে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণে অংশ নেয় সংগঠনের মিশু দে, সুমন দাশ, জয় দাশ, সঞ্জয় দাশ, পরাগ চৌধুরী, ওয়াহিদুল ইসলাম ও শাহাদাৎ হোসেন।
শীতবস্ত্র বিতরণকালে সংগঠনের সদস্যরা জানান, আমরা সবাই পড়ালেখায় ব্যস্ত। কিন্তু, আমরাই যদি এসব দরিদ্রদের পাশে না দাঁড়াই, তবে কে দাঁড়াবে? সংগঠনের সকল কিশোররা মিলিত হয়ে আমরা শীতবস্ত্র সংগ্রহ করে গরীবদের মাঝে বিলিয়ে দিয়েছি। এটির কোনো পরিকল্পনা ছিলো না। তবে ভবিষ্যতে সকলের সহযোগিতা পেলে আরো বড় ধরনের অনুষ্ঠান আয়োজন করতে পারবো। তাঁরা ছিন্নমূল ও গরীবদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

Micro Web Technology

আরো দেখুন

সংকটে হাঁসফাঁস পাহাড়ে প্রাথমিকের ১৯ ছাত্রাবাস

পার্বত্য রাঙামাটির রাজস্থলী উপজেলার বিলাইছড়ি ইউনিয়নের নতুন পাড়ার বাসিন্দা অম্বামণি ত্রিপুরা। দুর্গম এলাকায় পড়াশোনার সুবিধা …

Leave a Reply