নীড় পাতা » বান্দরবান » ‘শীঘ্রই বিদ্যুতের আলোয় আলোকিত হবে থানচি’

‘শীঘ্রই বিদ্যুতের আলোয় আলোকিত হবে থানচি’

bandarban-Tanchi-PiCপার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, শীঘ্রই বিদ্যুতের আলোয় আলোকিত হয়ে উঠবে থানচি উপজেলা,বিদ্যুতের বাতি জ্বলবে থানচিবাসীর ঘরে ঘরে। স্বাধীনতার ৪৩ বছর পর থানচিবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হচ্ছে। অন্ধকারের অভিশাপ থেকে মুক্ত হবে বান্দরবানের দূর্গম পাহাড়ী জনপদ থানচির বাসিন্দাররা।

তিনি জানিয়েছেন, থানচিতে বিদ্যুত সংযোগ লাইন স্থাপনে ৫ কোটি টাকা এবং থানচি উপজেলা পরিষদ ভবন নির্মানের জন্য ৯ কোটি ২৬ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে পার্বত্য মন্ত্রণালয় থেকে। স্বাস্থ্য সেবা এবং শিক্ষার মানোন্নয়নেও পদক্ষেপ নেয়া হবে।

সোমবার বান্দরবানের থানচি সফরকালে উপজেলার বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপনকালে মন্ত্রী এসব কথা বলেছেন। এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম, থানছি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, থানছি উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএম মঞ্জুরুল করিম, পার্বত্য জেলা পরিষদের সদস্য অংপ্রু ম্রো, থানছি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ’সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

সফরকালে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি থানচিতে ৯ কোটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, কৃষকদের মাঝে কৃষি কার্ড বিতরন, সমাজসেবা অধিদপ্তরের সমিতির সদস্যদের মাঝে ঋণ বিতরণ এবং দাতা সংস্থা ইউএনডিপি’র স্কুলের দলিলপত্র বিতরণ করেন।

অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি আরো বলেন, পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য এবং সমুদ্র সৈকতের সৌন্দর্যকে একত্রিত করে পর্যটন শিল্পের উন্নয়নে পর্যটন গ্রাম গড়ে তোলা হবে। শীঘ্রই প্রকল্পের কাজ শুরু হবে। পর্যটন শিল্পের উন্নয়ন পাহাড়ী জনগোষ্ঠীদের উন্নয়নের ক্ষেত্রে সহায়ক হবে। থানচি সাঙ্গু সেতু খুলেছে থানচি উপজেলাবাসীর সম্ভাবনার দূয়ার। উন্নয়নের ছোয়া লাগতে শুরু করেছে থানচিতে। আওয়ামীলীগ কোনো সময় পাহাড়ের জনগনের সঙ্গে প্রতারনা করেনি। বিগত ৫ বছরে প্রায় ৬০ কৌটি টাকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করা হয়েছে থানচিতে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply