শিশুদের মন যাতে কোনভাবেই কলুষিত না হয়

Sichu-Academyজেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন বলছেন, ‘শিশুদের প্রতিভা বিকাশের ক্ষেত্র সৃষ্টিতে আমাদের সকলকে কাজ করতে হবে। আগামী দিনের ভবিষ্যৎ, আজকের শিশুদের আগামীর সুযোগ্য ও সুনাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। এর কোন ব্যত্যয় ঘটতে দেয়া যাবেনা, শিশুরা হচ্ছে ফুলের মতো পবিত্র তাই এই সব পবিত্র শিশুদের মনে যাতে কোনভাবেই কলুষিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।’

জাতীয় শিশু মৌসুমী পুরস্কার প্রতিযোগিতা ২০১৫ এর রাঙামাটি পার্বর্ত্য জেলা পর্যায়ের প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

শুক্রবার বিকালে রাঙামাটি শিশু একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা শিশু একাডেমির সংগঠক অর্চনা চাকমা । বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার চিত্ত রঞ্জন পাল, জেলা ক্রীড়া অফিসার স্বপন কিশোর চাকমা, শিশু একাডেমী পরিচালনা কমিটির সদস্য ও সাবেক পৌর চেয়ারম্যান কাজী নজরুল ইসলাম, রাঙামাটি শিশু নিকেতনের অধ্যক্ষ মোঃ মোস্তফা কামাল ।

জেলা প্রশাসক আরো বলেন পার্বত্য জেলা রাঙামাটির যে সাংস্কৃতিক সুনাম রয়েছে সেই সুনাম ধরে রাখার পাশাপাশি এর আরো বিকাশ ঘটাতে হবে। পাশাপাশি এখানকার লুপ্তপ্রায় সাংস্কৃতিক ইভেন্ট সমূহকে উদ্ধার করে সংরক্ষন এবং এর উন্নয়ন ঘটাতে হবে।

পরে তিনি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরন করেন। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে শিশু শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় জ্ঞান জিজ্ঞাসা, বিতর্ক ও দেশাত্ববোধক জারীগানে নানিয়ারচর উপজেলা এবং দলীয় নৃত্যে রাঙামাটি সদর উপজেলা দল প্রথম স্থান লাভ করে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply