নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » শিশুদের পাশে ‘আলিঙ্গন’

শিশুদের পাশে ‘আলিঙ্গন’

alingonরাঙামাটির সামাজিক সংগঠন আলিঙ্গন’র উদ্যোগে শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। গার্লস গাইডের পরিচালিত এবং আলিঙ্গন সংগঠনের সদস্য এন.কে.এম মুন্না তালুকদারের সঞ্চালনায় নিরক্ষতার বাংলাদেশ গড়ার লক্ষে শিক্ষা উপকরণ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সোমবার রাঙামাটি শিশু নিকেতন মিলনায়তনে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙামাটি শিশু নিকেতনের অধ্যক্ষ মোস্তফা কামাল, গার্লস গাইড রাঙামাটি জেলার আঞ্চলিক কমিশনার বিনা প্রভা চাকমা, গার্লস গাইড অতিরিক্ত আঞ্চলিক কমিশনার নিরূপা দেওয়ান, গার্লস গাইড’র রেইনজার এবং উক্ত বিদ্যালয়ের শিক্ষিকা রেশমি, এসএ টিভির জেলা প্রতিনিধি সোলায়মান, আলিঙ্গন সংগঠনের প্রতিষ্ঠাতা কামরুল হাসান শাত্তন, আলিঙ্গন সংগঠনের সদস্য জোবায়ের পারভেজ, ফুয়াদ, সাইদ আলম সানি, সোহান, ইমন, সোহাগ, কাউছার, আরাফাত, রাকিবসহ আরো অনেকে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জনাব মোস্তফা কামাল, বিনা প্রভা চাকমা ও কামরুল হাসান শাত্তন।

অনুষ্ঠানে মোস্তফা কামাল সামাজিক সংগঠন আলিঙ্গন’র এই মহতী উদ্যোগের প্রশংসা করে বলেন, আমাদের দেশের নিরক্ষতা দূরীকরণে আলিঙ্গনের মত আরো বিভিন্ন সামাজিক সংগঠনকে এগিয়ে আসতে হবে।

অন্যদিকে বিনা প্রভা চাকমা বলেন, আমাদের দেশে শিক্ষা বঞ্চিত অনেক শ্রমজীবি শিশু রয়েছে, তারা শিক্ষা গ্রহণে ইচ্ছুক হলেও প্রয়োজনীয় শিক্ষা উপকরণ ও আর্থিকভাবে অসচ্ছলতার কারণে পড়া-লেখা করতে পারছে না। তাই আমাদের প্রত্যেকের উচিত তাদের পাশে এসে দাঁড়ানো।

কামরুল হাসান শাত্তন বলেন, এই অনুষ্ঠানের মধ্য দিয়ে রাঙামাটির সামাজিক সংগঠন ‘আলিঙ্গন’ বিভিন্নভাবে রাঙামাটির প্রত্যেকটি পাড়া মহল্লায় বিনা স্বার্থে অসহায় গরীব, দুঃখী ও শ্রমজীবি শিশুদের পাশে দাঁড়ানোর প্রচেষ্টা করে যাচ্ছে।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় দুজন নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় সুভাষ তনচংগ্যা (৪৫) ও ধরনজয় তনচংগ্যা (৩৬) নামে দুইজন …

Leave a Reply