নীড় পাতা » পাহাড়ের সংবাদ » শিল্পকলা একাডেমি’র নতুন শিক্ষার্থীদের পরিচিতি সভা

শিল্পকলা একাডেমি’র নতুন শিক্ষার্থীদের পরিচিতি সভা

DSC02023একটি দেশের সাংস্কৃতিক পরিমন্ডল যতই সমৃদ্ধ হয় ততই সেই দেশটির সুনাম ক্রমান্ময়ে বৃদ্ধি পেতে থাকে। বাংলাদেশে সেই কাজটি করার জন্যই শিল্পকলা একাডেমি’র সৃষ্টি হয়েছিল। তাই রাঙামাটি শিল্পকলা একাডেমির যে সমস্ত প্রশিক্ষকবৃন্দ নতুনভাবে নিয়োজিত হয়েছেন তাদেরও এবিষয়ে সজাগ থাকতে হবে। যাতে শিল্পকলা একাডেমির আদর্শ ও উদ্দেশ্য সঠিকভাবে বাস্তবায়িত হতে পারে।
শুক্রবার জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে আয়োজিত দীর্ঘমেয়াদী বিভিন্ন প্রশিক্ষণ কোর্সের পরিচিতি সভায় বক্তারা এসব কথা বলেন।
এসময় বক্তারা আরো বলেন, পার্বত্য অঞ্চলে বসবাসরত পাহাড়ি জনগোষ্ঠি সমূহের ঐতিহ্যবাহি সাংস্কৃতিক কর্মকান্ডকে অধিকতরভাবে এগিয়ে নিয়ে দেশের সংস্কৃতিকে সমৃদ্ধতর করার উদ্যোগ যাতে অব্যাহত থাকে সেদিকেও খেয়াল রাখতে হবে।
জেলা শিল্পকলা একাডেমি পরিচালনা কমিটির সহ-সভাপতি ও প্রেস ক্লাব সভাপতি সুনীল কান্তি দে’র সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন একাডেমি পরিচালনা পর্ষদের সম্পাদক ও প্রাক্তন কালচারাল অফিসার মুজিবুল হক বুলবুল, যুগ্ম-সম্পাদক ও সঙ্গীত প্রশিক্ষক মনোজ বাহাদুর। নবনিযুক্ত সাধারণ সঙ্গীত প্রশিক্ষক মিলন ধর ও নাট্যকলা প্রশিক্ষক মোঃ সোহেল রানার উপস্থাপনায় এতে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা।
আলোচনা সভা শেষে নবনিযুক্ত সাধারণ সঙ্গীত প্রশিক্ষক মিলন ধর, শাস্ত্রীয় সঙ্গীত প্রশিক্ষক তপন জ্যোতি চাকমা, উচ্চাঙ্গ নৃত্য প্রশিক্ষক সঞ্চনা চাকমা, তবলা প্রশিক্ষক সুবল বিশ্বাস,নাট্যকলা প্রশিক্ষক মোঃ সোহেল রানা এবং তালযন্ত্র সহকারী সচিব চাকমা ও শিমুল দাশকে জেলা কালচারাল অফিসার আনুষ্ঠানিকভাবে উপস্থিত অতিথি, অভিভাবকমন্ডলী ও শিক্ষার্থীদের সাথে পরিচয় করে দেন।

Micro Web Technology

আরো দেখুন

বিবর্ণ পাহাড়ের রঙিন সাংগ্রাই

নভেল করোনাভাইরাসের আগের বছরগুলোতে এই সময় উৎসবে রঙিন থাকতো পাহাড়ি তিন জেলা। এই দিন পাহাড়ে …

Leave a Reply