নীড় পাতা » পাহাড়ের সংবাদ » শিক্ষা ছাড়া কল্যাণ সম্ভব নয়

শিক্ষা ছাড়া কল্যাণ সম্ভব নয়

শিক্ষার কোনও শেষ নেই। ইসলাম ধর্মে সকল নর-নারীর ওপর শিক্ষা ফরজ বলা হয়েছে। ইহকালে শান্তি এবং পরকালে মুক্তি লাভের জন্য শিক্ষা অর্জন করতে বলা হয়েছে। এই শিক্ষা ছাড়া কারো কল্যাণ সম্ভব নয়। তাই সকলকে শিক্ষা অর্জন করতে হবে। হযরত আব্দুল ফকির (র:) টেকনিক্যাল ট্রেনিং সেন্টার থেকে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ সামসুর আরেফিন এসব কথা বলেন। মঙ্গলবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মাজার পরিচালনা কমিটির আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু শাহেদ চৌধুরীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন রাঙামাটির সিনিয়র মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আল্লামা নুরুল আলম হেজাজী, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবির, মাজার পরিচালনা কমিটির সহ-সভাপতি কাজী নজরুল ইসলাম, মাওলানা মোহাম্মদ শাহ জাহান, ২নং ওয়ার্ডের কাউন্সিলর করিম আকবর, বাইতুশ শরফের অধ্যক্ষসহ আরো অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আরো বলেন, দেশে এবং বিদেশে টেকনিক্যাল কাজের অনেক চাহিদা রয়েছে। আমরা যদি এভাবে ট্রেনিং দিয়ে মানবসম্পদে রূপান্তর করতে পারি তবে এরা বিদেশে গিয়ে অনেক কাজ করতে পারবে। না জেনে যাওয়ার কারণে অনেকের যে সমস্যা হচ্ছে তা এদের হবে না। তাই সকলকে তিনি পড়ালেখার পাশাপাশি টেকনিক্যাল বিষয়ে ট্রেনিং নেওয়ার পরামর্শ প্রদান করেন। পরে তিনি ট্রেনিংপ্রাপ্ত ২১ জনকে সনদ প্রদান করেন।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply