‘শিক্ষা ক্ষেত্রে কোন রকমের দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবেনা’

Dialogue-Meeting-Picture-15‘শিক্ষা ক্ষেত্রে কোন রকমের দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবেনা’ উল্লেখ করে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ‘কোন বিদ্যালয়ে দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে তা সরাসরি পরিষদে অবহিত করার আহ্বান জানিয়েছেন।
বৃহস্পতিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত ‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে বাজেট বৃদ্ধি ও নীতিমালা প্রণয়ন’ বিষয়ক এক সংলাপ সভায় তিনি এসব কথা বলেন।

জেলার দুর্গম এলাকায় শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও সকলের সহযোগিতা কামনা করেন তিনি পরিষদের নিজস্ব খাত থেকে অন্তত ২০ ভাগ এ জেলার শিক্ষা খাতে বাজেট রাখা হবে বলে আশ্বাস প্রদান করেন।

নিখিল কুমার চাকমা আরো বলেন, এ জেলার শিক্ষার মান উন্নয়নে একটি ম্যাপিং এর প্রয়োজন রয়েছে। ম্যাপিং অনুযায়ী কাজ করা হলে এ জেলায় শিক্ষার মান আরো বৃদ্ধি পাবে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা বিষয়ক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিষদ সদস্য ও শিক্ষা কমিটির আহ্বায়ক অংসুই প্রু চৌধুরী, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ ইরফান শরীফ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা একেএম রিয়াজ উদ্দীন আহমেদ এবং অতিথি জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিরূপা দেওয়ান।

প্রধান অতিথির বক্তব্যে মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু ইউএনডিপি ও জেলা পরিষদের মাধ্যমে পরিচালিত পার্বত্য অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানগুলো যাতে বন্ধ হয়ে না যায় তার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন তুলে ধরার আশ্বাস দিয়ে বলেন,পার্বত্য অঞ্চল শিক্ষার দিক দিয়ে একটি পিছিয়ে পড়া অঞ্চল, পিছিয়ে পড়া এ অঞ্চলকে শিক্ষা দীক্ষায় এগিয়ে নিয়ে যেতে না পারলে সমাজ ও শিক্ষিত জাতি বিনির্মাণে আমরা অনেক পিছিয়ে পড়বো। এজন্যে সমাজ থেকে কুশিক্ষা গুলোকে দূর করে সুশিক্ষায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে বলেও মত প্রদান করেন তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাঃপাঃজেঃপ-ইউএনডিপি-সিএইটিডিএফ এর শিক্ষা কর্মকর্তা শ্যামল মিত্র চাকমা, মূল প্রবন্ধ পাঠ করেন রাঙ্গামাটির প্রবীন ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মংসানু চৌধুরী।

সভায় রাঙামাটি জেলার বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, এসএমসি কমিটির সভাপতি, বেসরকারী উন্নয়ন সংস্থার কর্মকর্তা, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply