শিক্ষা কর্মকর্তাকে অবরুদ্ধ করলেন শিক্ষকরা

DSC00870রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তাঁর নিজ কক্ষে আড়াই ঘণ্টা অবরুদ্ধ করে অফিসের দরজায় তালা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষক ও কর্মচারীরা। এপ্রিল মাসের বেতন ছাড় না দেওয়ায় বিক্ষুব্ধ মাধ্যমিক শিক্ষকরা তালা মেরে দিয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখেন। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। প্রায় আড়াই ঘণ্টা পর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত হন শিক্ষা কর্মকর্তা।

বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীরা জানান, বাঘাইছড়ি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ এপ্রিল মাসের উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকেদের বেতন বন্ধ রাখার জন্য লিখিতভাবে সোনালী ব্যাংক উপজেলা শাখাকে নির্দেশ দেন। মঙ্গলবার উপজেলা মাধ্যমিক শিক্ষক ও কর্মচারীরা মাসিক বেতনের টাকা সোনালী ব্যাংক থেকে তুলতে গিয়ে বেতন বন্ধের নির্দেশ জানতে পারেন। পরে উপজেলা শিক্ষক সমিতির নেতৃবৃন্দের মাধ্যমে উপজেলা শিক্ষা কর্মকর্তার সাথে যোগাযোগ করার চেষ্টা করেও কোনও ইতিবািচক সাড়া না পাওয়ায় এক পর্যায়ে বিক্ষুব্ধ শিক্ষক ও কর্মচারীরা ওই শিক্ষা কর্মকর্তার কক্ষে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করতে থাকেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুমিতা চাকমা উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ে ছুটে যান। পরে তাদের উপস্থিতিতে উভয় পক্ষের সাথে আলোচনার মাধ্যমে শিক্ষা কর্মকর্তার জারি করা পূর্বের নির্দেশ প্রত্যাহার করলে বিক্ষুব্ধ শিক্ষক ও কর্মচারীরা অফিসের তালা খুলে দেন।

বাঘাইছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুমিতা চাকমা জানান, বিষয়টি নিয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তার সাথে আলাপ করে কোনও সাড়া পাওয়া যায়নি। পরে অনাকাক্সিক্ষত ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে উভয়ের সাথে আলাপ করে পরিস্থিতি শান্ত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী অবরুদ্ধ করার ব্যাপারে সত্যতা স্বীকার করে জানান, ঘটনার খবর পেয়ে তিনি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ে গিয়ে শিক্ষা কর্মকর্তাকে উর্দ্ধতন কর্মকতার সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিতে পরামর্শ দিই। পরে উভয়পক্ষের মধ্যে আলোচনার মাধ্যমে বিষয়টি সমস্যার সমাধান হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply