নীড় পাতা » পাহাড়ের সংবাদ » শিক্ষা উপকরণ পেয়ে খুশি কোমলমতি শিশু শিক্ষার্থীরা

শিক্ষা উপকরণ পেয়ে খুশি কোমলমতি শিশু শিক্ষার্থীরা

Lama-Eco-Photo,-23-Sept'14বান্দরবানের লামায় স্কুল ব্যাগ, পেন্সিল, কাটার, ছড়ার বইসহ বিভিন্ন শিক্ষা উপকরন পেয়ে খুশিতে আতœহারা ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের কোমলমতি শিক্ষার্থীরা। ইউএসএআইডি’র আর্থিক সহযোগিতায় ইকো-ডেভেলপমেন্ট‘র লেট দা চিলড্রেন রিড ইন ওন ল্যাংগুয়েজ এন্ড কালচার প্রকল্পের উদ্যোগে ত্রিপুরা, মার্মা ও চাকমা সম্প্রদায়ের প্রথম ও দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত ভাষা প্রতিযোগিতায় বিজয়ী ও অংশ গ্রহনকারী ৬৭ শিক্ষার্থী এ উপকরন পায়।

মঙ্গলবার দুপুরে নুনারবিল সরকারী মডেল ও চাম্পাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এসব বিতরন করা হয়। এ উপলক্ষে চাম্পাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে প্রধান শিক্ষক মো. ইলিয়াছের সভাপতিত্বে বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর আবু তাহের। এতে সহকারী শিক্ষিকা দীপু রানি পালিত, জারিয়াতুন মোস্তফা ও মিমি চাইন মার্মা এবং ইকো-ডেভেলপমেন্ট‘র উপজেলা ফিল্ড ফ্যাসিলেটেটর মুইহ্লা অং মার্মা বিশেষ অতিথি ছিলেন। এ নিয়ে উপজেলার ২২টি বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় এ ভাষা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন।

উল্লেখ্য, এ প্রকল্পের আওতায় গত ২০১২ সালের সেপ্টেম্বর মাসে উপজেলার ২২টি প্রাথমিক বিদ্যালয়ের ৪৪ জন শিক্ষককে ত্রিপুরা, মার্মা ও চাকমা ভাষার উপর বর্ণমালা চিহ্নিতকরনসহ পাঠদানের সুবিধার্থে মাসব্যাপী প্রশিক্ষন দেয়া হয়। সে থেকে প্রশিক্ষিত শিক্ষকরা এসব বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভাষায় পাঠদান করে আসছেন। ইতিমধ্যে এ প্রকল্পের আওতায় এসব বিদ্যালয়ে দেওয়ালিকা বোর্ড ও বুক সেলফ্ও প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

কঠোর ‘লকডাউনে’ বান্দরবান, বাড়ছে শনাক্ত রোগীর সংখ্যা

নভেল করোনাভাইরাসের সংক্রমণরোধে কঠোর লকডাউন চলছে বান্দরবানে। সরকার ঘোষিত লকডাউন কার্যকরে মাঠে নেমেছে প্রশাসনের নির্বাহী …

Leave a Reply