নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » ‘শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের আন্তরিকতার অভাব নেই’

‘শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের আন্তরিকতার অভাব নেই’

RHDC-Picture-12-02-14-01‘শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের আন্তরিকতার অভাব নেই, শিক্ষাকে প্রাধান্যে দিয়ে বর্তমান সরকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছে। শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করতে বিনামূল্যে বই বিতরণসহ শিক্ষাবৃত্তি, শিক্ষানীতি প্রনয়ন করেছে। শিক্ষা প্রতিষ্ঠান সকল ধর্মের প্রতিষ্ঠান, তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে সুশিক্ষার পাশাপাশি অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ করে সোনার বাংলাদেশ গড়তে ও জাতির সেবায় তাদের প্রস্তুত করতে প্রতিষ্ঠান প্রধানদের অনুরোধ জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।
বুধবার রাঙ্গামাটি ব্যাপ্টিষ্ট চার্চ কম্পাউন্ড এ আয়োজিত পার্বতাশ্রয় শিশু সদনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে তিনি এ আহ্বান জানান।
পাহাড়ের অনগ্রসর সুবিধা বঞ্চিত জনগোষ্টির শিক্ষা ও আদর্শ জীবন গঠনের জন্য সকলকে এগিয়ে আসার আহ্বানও জানান জেলা পরিষদ চেয়ারম্যান । তিনি শেড বোর্ড ও বাংলাদেশ ব্যাপ্টিষ্ট চার্চ সংঘ (বিবিসিএস) এর দূরবর্তী শিক্ষার্থীদের জন্য আবাসিক ব্যবস্থার সুবিধার্থে পর্বতাশ্রয় শিশু সদন নামে যে প্রতিষ্ঠানটি করা হয়েছে তা পার্বত্যঞ্চলের শিশুদের আলোকিত জীবনের পথ দেখাতে সাহায্য করবে বলেও উল্লেখ করেন। তিনি এ ধরনের মহৎ কাজে সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি বিত্তবানদের সহযোগিতা কামনা করেন।
বাংলাদেশ ব্যাপ্টিষ্ট চার্চ সংঘ (বিবিসিএস) এর প্রেসিডেন্ট ও শেড বোর্ডের চেয়ারম্যান মিঃ জয়ন্ত অধিকারীর সভাপতিত্বে ও শিশু সদনের ইনচার্চ ফ্রান্সিস বালার পরিচালনায় আয়োজিত উদ্ধোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের প্রধান পালক রেভারেন্ট বিমল বার পবিত্র বাইবেল পাঠের মধ্য দিয়ে স্বাগত বক্তব্য দেন শেড বোর্ডের পরিচালক মিঃ মহানন্দ বৈরাগী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চন্দ্রঘোনা খ্রীষ্টান হাসপাতালের পরিচালক ডাঃ মং ষ্টিফেন চৌধুরী, পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধুরী (ভুট্টো), চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের সভাপতি প্রশান্ত চাকমা, এল এম আই বাংলাদেশ এর রিজিওনাল ডিরেক্টর রেভারেন্ড শ্যামুয়েল স্টাউস, বাংলাদেশ ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের জেনারেল সেক্রেটারী রেভা অসিম প্রমুখ।
প্রতিমাসে চন্দ্রঘোনা খ্রীষ্টান হাসপাতালের পক্ষ থেকে একটি দল এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণ করবেন বলে জানান খ্রীষ্টান হাসপাতালের পরিচালক ডাঃ মং ষ্টিফেন চৌধুরী।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply