নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » শিক্ষার উন্নয়নে একসাথে কাজ করতে হবে

শিক্ষার উন্নয়নে একসাথে কাজ করতে হবে

RHDC-Monthly-Meeting-Pic-20রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, জেলার শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। শিক্ষা জাতির মেরুদন্ড তাই এ বিষয়টিকে আমাদের বেশি গুরুত্ব দিতে হবে। তিনি পরিষদে হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাদের জেলার সামগ্রিক উন্নয়নের পাশাপাশি উপজেলা কার্যালয়ের দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার নির্দেশ দেন। রোববার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য, কর্মকর্তা এবং হস্তান্তরিত বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভায় স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি জানান, রাঙামাটি জেনারেল হাসপাতালে ডাক্তার সংকটের কারণে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করতে সমস্যা হচ্ছে। বর্তমানে ১৪জন ডাক্তার দিয়ে ১০০শয্যার রোগীদের সেবা প্রদান করা খুবই কষ্টসাধ্য হচ্ছে। ডাক্তার প্রদানের লক্ষ্যে মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে। তিনি আরো জানান, হাসপাতাল এলাকার ভেতর অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য প্রশাসনের বরাবরে অবৈধ দখলদারদের তালিকা, ম্যাপ প্রদান করা হয়েছে। এছাড়া ঔষুধ বিতরণসহ দাপ্তরিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক জানান, সদর, কাপ্তাই ও কাউখালী ৩টি উপজেলায় ষ্ট্রবেরী চাষের প্রদর্শনী চলছে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, জুরাছড়িসহ বিভিন্ন উপজেলার বিদ্যালয়গুলোতে শিক্ষক সংকট রয়েছে। জেলা মৎস্য কর্মকর্তা বলেন, জেলার ৮টি উপজেলার মৎস্য উৎপাদন বৃদ্ধির জন্য পানির গুণাগুণ পরীক্ষা করার যন্ত্র ক্রয়ের জন্য মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়ছে।

জেলা প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তা বলেন, বর্তমানে ভেড়া পালন প্রশিক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে নানিয়ারচর, কাউখালী ও কাপ্তাই উপজেলার ১৮০টি ভেড়া প্রদান করা হয়েছে। যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক বলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন্ ট্রেডে প্রশিক্ষণ, ঋণ বিতরণ ও গ্রহণ কার্যক্রম যথারীতি চলছে বলে সভায় অবহিত করা হয়।

সভায় হস্তান্তরিত বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন এবং বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরে মতামত ও পরামর্শ প্রদান করেন। সভায় উত্থাপিত চিহ্নিত সমস্যাগুলো যথাযথভাবে সমাধান এবং বাস্তবায়নের উদ্যোগ নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান পরিষদের চেয়ারম্যান। এছাড়া তিনি সভায় আলোচনার বিষয়গুলো বাস্তবায়নের ক্ষেত্রে পরিষদের সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply