শিক্ষার্থীদের উপর হামলার নিন্দা ছাত্র ফ্রন্টের

গত ৩০ সেপ্টেম্বর ২০১৫ ঢাকায় মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের বিচার ও পুনঃপরীক্ষার দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থী এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ওপর পুলিশের নৃশংস আক্রমণ ও গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রাঙামাটি জেলা শাখা।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের রাঙামাটি জেলার নেতা কলিন চাকমা ও জয় কুমার চাকমা এক বিবৃতিতে বলেন- কয়েকবছর ধরে একের পর এক বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। তারই ধারাবাহিকতায় এবারের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায়ও প্রশ্নপত্র ফাঁস হয়। প্রশ্ন ফাঁসের বিচার এবং পুনঃপরীক্ষার দাবিতে ভর্তি পরীক্ষার্থীরাসহ সমাজাতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও অন্যান্য বামপন্থী ছাত্র সংগঠনসমূহ আন্দোলন করে আসছে। এরই ধারাবাহিকতায় বুধবার শিক্ষার্থীরা যখন মিছিল করতে যায় তখন পুলিশ তাদের ওপর হামলা ও আটক করে। এই হামলার প্রতিবাদে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মিছিল করতে গেলে পুলিশ সেখানে হামলা করে এবং ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারন সম্পাদক ¯েœহাদ্রী চক্রবর্তী রিন্টু ও ঢাকা নগর শাখার সভাপতি নাঈমা খালেদ মনিকাসহ ১৮জনকে গ্রেপ্তার করে।

রাঙামাটি জেলার নেতৃবৃন্দ বলেন- একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর এ পুলিশি আক্রমণ ও গ্রেপ্তার কখনোই কাম্য নয়। নেতৃবৃন্দ অবিলম্বে আন্দোলনরত শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নেয়ার জোর দাবি জানান। (বিজ্ঞপ্তি)

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply