নীড় পাতা » ব্রেকিং » শিক্ষাবৃত্তি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার প্রদান

শিক্ষাবৃত্তি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার প্রদান

CHTDB‘ঐক্য-শিক্ষা-সংস্কৃতি-সেবা’ মূলনীতিকে সামনে নিয়ে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের পথচলা শুরু ১৯৮৬ সালের আগষ্ট মাসে । এই সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই চালু করেছিল সংগঠনের সদস্যদের সন্তানদের উচ্চ শিক্ষা গ্রহণে সহায়তা করার জন্য শিক্ষা বৃত্তি প্রদান । তারই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকালে রাঙামাটি পার্বত্য চট্রগ্রাম উন্নায়ন বোর্ডের মাইনী মিলনায়তনে সংগঠনটি আয়োজন করে বার্ষিক শিক্ষাবৃত্তি প্রদান ও অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের।

পার্বত্য চট্রগ্রাম উন্নায়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি মোঃ শামীম জাহাঙ্গীরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান ( যুগ্মসচিব) তরুন কান্তি ঘোষ।

তরুণ কান্তি ঘোষ কর্মকতা কর্মচারীদের সন্তানকে ‘বোর্ডের সন্তান’ উল্লেখ করে বলেন, যারা বৃত্তি পাচ্ছেন তাদের শিক্ষাজীবন শেষে চাকরী জীবনে তাদের প্রত্যাশিত চাকরির পাবে বলে আশাব্যাপ্ত করেন ।
তিনি আরো বলেন, সুস্থ মনের জন্য খেলাধূলা প্রয়োজন, বোর্ডের কর্মচারীরা খেলাধূলার মধ্য দিয়ে কাজের প্রতি আরো বেশি আন্তরিক হতে পারবে । কর্মচারিদের তিনি অফিসের আগে এবং পরে অফিসের টেবিল টেনিস বোর্ডটি ব্যবহারেরও পরার্মশ দেন।

‘যথাযথভাবে যুক্তি দিয়ে দাবি উত্থাপন করলে সে দাবি বাস্তবায়ন সম্ভব যা কর্মচারী কল্যান পরিষদ করে থাকে, কিন্ত অন্য প্রক্রিয়ায় তা বাস্তবায়ন খুব কঠিন বলে উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (প্রশাসন) নুরুল আলম চৌধুরী, সদস্য (পরিচল্পনা) আশীষ কুমার বড়–য়া, সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের পরিচালক মোঃ ইয়াসিন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পার্বত্য চট্রগ্রাম উন্নায়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন। সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও ,বৃত্তিপ্রাপ্ত রাঙামাটি সরকারি কলেজের দুই শিক্ষাথী ফারবীনা নাসরীন বকুল ও ¯েœহাশীষ বড়–য়া তাদের অনুভূতি ব্যক্ত করেন।SAM_4216

অনুষ্ঠানে রাঙামাটি উন্নয়ন বোর্ডের কর্মচারীদের সন্তানদের থেকে ১০জন স্কুল ও ২০জন কলেজ শিক্ষাথী এবং খাগড়াছড়ি থেকে ১০ জন স্কুল ও ২ জন কলেজ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

এছাড়াও কর্মচারীদের ৬টি ক্যাটাগরিতে অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ২৭ জনকে পুরষ্কার প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় দুজন নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় সুভাষ তনচংগ্যা (৪৫) ও ধরনজয় তনচংগ্যা (৩৬) নামে দুইজন …

Leave a Reply