নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘শিক্ষাই জীবনের মূল, ঝড়ে পড়া বিরাট ভুল’

‘শিক্ষাই জীবনের মূল, ঝড়ে পড়া বিরাট ভুল’

RHDC-nikhil-Pic-04‘নিরক্ষরতামুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স¦প্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে প্রাথমিক শিক্ষাসহ উচ্চশিক্ষা ক্ষেত্রে ব্যাপকভাবে উন্নতি করা হচ্ছে।’

রবিবার জাতীয় প্রাথমিক শিক্ষা দিবস ২০১৪ উপলক্ষ্যে রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীতে আয়োজিত আলোচনাসভা ও সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এসব কথা বলেন।

‘শিক্ষাই জীবনের মূল, ঝড়ে পড়া বিরাট ভুল’ এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে উদযাপিত হলো জাতীয় প্রাথমিক শিক্ষা দিবস ২০১৪। রাঙ্গামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে এ উপলক্ষে সকালে কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। র‌্যালীতে জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা বিভিন্ন সাজে র‌্যালীকে প্রাণবন্ত করে তোলে। র‌্যালী শেষে পরে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনাসভা ও সেমিনার অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা একেএম রিয়াজ উদ্দীনের সভাপতিত্বে আলোচনাসভায় স্বাগত বক্তব্য দেন রাঙ্গামাটি সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রিরতন চাকমা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. মো: মুস্তাফিজুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা ফজলুর রহমান, ইউএনডিপি-সিএইচটিডিএফ-রাপাজেপ এর শিক্ষা কর্মকর্তা শ্যামল চাকমা, জেলা পিটিআই এর সুপারিটেনডেন্ট মো: সারোয়ার হোসেন এবং শিক্ষকদের পক্ষ থেকে রীনা তালুকদার, নজীর আহম্মদ তালুকদার, দীপু শ্রীং লেপচা প্রমুখ।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply