শিক্ষক নিয়োগে বঞ্চনার অভিযোগ তংচঙ্গ্যাদের

12রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অধীনে প্রাথমিক শিক্ষা বিভাগের সাম্প্রতিক নিয়োগে তংচঙ্গ্যা জনগোষ্ঠীকে বঞ্চিত করার অভিযোগ করেছেন জনগোষ্ঠীটির সদস্যরা। এর প্রতিবাদে রাঙামাটির রাজস্থলী উপজেলায় সোমবার মানববন্ধন ও সমাবেশ করেছে তারা।

বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থা রাজস্থলী অঞ্চল কমিটির উদ্যোগে আয়োজিত ঘন্টাব্যাপি এই মানব বন্ধনে তঞ্চঙ্গ্যা জনগোষ্ঠীর সাধারন মানুষ ছাড়াও ঘিলাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান দীপময় তালুকদার, রাজস্থলী তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক সুশান্ত প্রসাদ তঞ্চঙ্গ্যা ও নারী নেত্রী অনুপ্রভা তঞ্চঙ্গ্যাসহ বিভিন্ন স্তরের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, জনগোষ্ঠীর সংখ্যানুপাতে রাজস্থলী উপজেলায় দ্বিতীয় অবস্থানে থাকার পরেও রাঙামাটি জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগে একজন তংচঙ্গ্যা প্রার্থীকেও নিয়োগ দেওয়া হয়নি। এটা অত্যন্ত দুঃখজনক এবং অবমাননাকর।

মানববন্ধন শেষে ভবিষ্যতে এই ধরনের নিয়োগ প্রক্রিয়ায় যাতে বৈষম্য সৃষ্টি করা না হয় সে দাবিতে উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply

%d bloggers like this: