শিক্ষক নিয়োগে ‘দুর্নীতি’র অভিযোগ পিসিপি’র !

Rangamati-PCPরাঙামাটি পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে অবিলম্বে নিয়োগ বাতিল ও মেধার ভিত্তিতে নতুন নিয়োগ দেয়ার দাবি জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ। একই সাথে নিয়োগপ্রক্রিয়াকে ‘রাজনৈতিক প্রভাবযুক্ত’ ‘অস্বচ্ছ’ এবং ‘দুর্নীতিগ্রস্ত’ বলেও দাবি করেছে সংগঠনটি।

নিজেদের দাবির সমর্থনে রবিবার সকালে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহযোগি এই ছাত্র সংগঠনটি। জনসংহতি সমিতির রাঙামাটি জেলা কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহর প্রদক্ষিন শেষে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশ করে।

পাহাড়ী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা সভাপতি অন্তিক চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি বাচ্চু চাকমা,পিসিপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোনালিসা চাকমা,যুব সমিতির পাপলু বিকাশ চাকমা এবং পিসিপি নেত্রীআশিকা চাকমা।

সমাবেশে বক্তারা পার্বত্য চট্টগ্রামে শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানোর দাবি জানিয়ে বলেন, সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন না করে রাঙামাটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ স্থাপনের নামে উন্নয়ন চাপিয়ে দিচ্ছে।

তারা অবিলম্বে জেলা পরিষদের শিক্ষক নিয়োগে দুর্নীতি বন্ধ এবং বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজর কার্যক্রম স্থগিত করার দাবি জানান। তারা একই সাথে পার্বত্য চুক্তি বাস্তবায়নে দ্রুততম সময়ের মধ্যে রোডম্যাপ ঘোষনার দাবি জানান।

প্রসঙ্গত,সম্প্রতি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ তাদের কাছে হস্তান্তরিত প্রাথমিক শিক্ষা বিভাগে প্রায় নব্বইটি পদে সহকারি শিক্ষক নিয়োগ প্রদান করে। নিয়োগ প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রীট করেন সুমন দাশ গুপ্ত নামের এক ব্যক্তি। হাইকোর্ট নিয়োগ প্রক্রিয়ার উপর দুইমাসের নিষেধাজ্ঞা জারি করলেও সেই আদেশ রাঙামাটি আসার আগেই নিয়োগ প্রক্রিয়া শেষ করে জেলা পরিষদ। এরই মধ্যে পাহাড়ী ছাত্র পরিষদও নিয়োগ প্রক্রিয়া নিয়ে ‘দুর্নীতি’র অভিযোগ আনলো।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply

%d bloggers like this: