নীড় পাতা » ব্রেকিং » শিক্ষক নিয়োগে অনিয়ম তদন্তে সংসদীয় কমিটি

শিক্ষক নিয়োগে অনিয়ম তদন্তে সংসদীয় কমিটি

sangsadরাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাম্প্রতিক সময়ে নিয়োগ পাওয়া ২৫২ জন শিক্ষক নিয়োগে অনিয়ম ও দুর্নীতি তদন্তে এক সদস্য বিশিষ্ট সংসদীয় কমিটি গঠিত হয়েছে। লক্ষীপুরের সংসদ সদস্য এম এ আউয়ালকে সদস্য করে এক সদস্যবিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।

রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় কমিটির সভায় রাঙামাটির সংসদ সদস্য উষাতন তালুকদার জেলা পরিষদের সাম্প্রতিক শিক্ষক নিয়োগে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ আনেন। তিনি জানান, এই নিয়োগে নজিরবিহীন অনিয়ম হয়েছে এবং পার্বত্য চুক্তির শর্ত লংঘণ করা হয়েছে।

এসময় পার্বত্য চট্টগ্রামের সংসদীয় নারী আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুও বিষয়টি উল্লেখ করে বলেন,নিয়োগে অনিয়মের অভিযোগ আমার কাছেও এসেছে,আমিও বিষয়টি শুনেছি। দলের ভাবমূর্তির স্বার্থে বিষয়টির তদন্ত হওয়া প্রয়োজন। তিনি একই সাথে জানান, শিক্ষক নিয়োগ কিংবা উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ক্ষেত্রে জেলা পরিষদ আমার সাথে কোন পরামর্শ করেনা,বিষয়টি দু:খজনক। কারণ, জনগণ আমাদের কাছেও আসে,আমরা তাদের কোন জবাব দিতে পারিনা।

শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতির অভিযোগ তদন্তে সংসদ সদস্য এম এ আউয়ালকে সদস্য করে এই কমিটি গঠিত হলো। এই কমিটি নিয়োগ প্রক্রিয়ার সাথে জড়িত সকল পক্ষ,অভিযোগকারি,নিয়োগ পাওয়াদের সাথে কথা বলে তদন্ত প্রতিবেদন জমা দিবে।

বৈঠকে অংশ নেয়া দায়িত্বশীল সূত্রগুলো বিষয়টি নিশ্চিত করেছে। পার্বত্য চট্টগ্রাম সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওবায়দুল মোক্তাদির চৌধুরী রবিবারের সভায় সভাপতিত্ব করেন।

সভায় পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবি জানান উষাতন তালুকদার। উষাতনের বক্তব্যের জবাবে ফিরোজা বেগম চিনু বলেন, চুক্তি বাস্তবায়ন একটি চলমান প্রক্রিয়া,এটি অব্যাহত আছে।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply

%d bloggers like this: