নীড় পাতা » খাগড়াছড়ি » শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগে শিক্ষার্থীদের প্রতিবাদ

শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগে শিক্ষার্থীদের প্রতিবাদ

খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এণ্ড কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে দশম শ্রেনীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এণ্ড কলেজ এবং সাধারণ শিক্ষার্থীর ব্যানারে সদর উপজেলা মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি চেঙ্গী স্কোয়ার ঘুরে টেকনিক্যাল স্কুল এণ্ড কলেজের সামনে এসে মানববন্ধনে মিলিত হয়।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন- গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের খাগড়াছড়ির নেতা কৃপায়ন ত্রিপুরা, ভিকটিম ছাত্রীর ভাই স্বপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের প্রতিনিধি জেসি চাকমা, স্কুল ছাত্রী শান্ত চাকমা ও জয়া বড়ুয়া প্রমুখ।

এসময় বক্তারা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, একজন শিক্ষকের কাজ থেকে এমন আচরণ কোনভাবে কাম্য নয়। একজন শিক্ষকের এমন ঘৃন্যতম কাজে পুরো শিক্ষক জাতিকে কলঙ্কিত করেছে। দায়ী শিক্ষক ভিকটিমকে ঘটনা ধামাচাপা দিতে হুমকি দিচ্ছে জানিয়ে অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

গত ২৫ ফেব্রুয়ারি দুপুরে অফিস কক্ষে ডেকে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এণ্ড কলেজের ইন্সট্রাক্টর আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানা দশম শ্রেনীর এক শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টা করেন বলে অভিযোগ ওঠে। এই নিয়ে সমালোচনার ঝড় ওঠে। পরে ওই ভিকটিম গত ২৮ ফেব্রুয়ারি অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করেন।

খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এণ্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মিজানুর রহমান জানান, অভিযোগ পাওয়ার পরপরি আমরা বিষয়টি মহাপরিচালকে অবহিত করেছি। ইতিমধ্যে আমরা তিন সদস্যের কমিটি করেছি। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

মাটিরাঙ্গায় পল্লী উদ্যোক্তাদের এসএমই ঋণ বিতরণ

‘করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের জন্য এসএমই ঋণ সরকারের মহতী উদ্যোগ’ উল্লেখ করে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা …

Leave a Reply