নীড় পাতা » পাহাড়ের সংবাদ » শিক্ষকের দাবিতে লামায় শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষকের দাবিতে লামায় শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষকের দাবিতে বান্দরবানের লামা উপজেলার লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। পরে একই দাবীতে লামা ইউএনও’র অফিসের সামনে অবস্থান ধর্মঘট পালন করেন। সোমবার দুপুরে শিক্ষক সংকট নিরসন এবং মানসম্মত শিক্ষা নিশ্চিত করার দাবীতে জেলার লামা উপজেলায় লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ইউএনও কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেছে। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একই স্থানে অবস্থান ধর্মঘট কর্মসূচীও পালন করেন। পরে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামসুন নাহার সুমি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।
কর্মসূচীতে বক্তব্য রাখেন শিক্ষার্থী সাবরিনা, আলাউদ্দিন ভুইয়া ও নাবিলা’সহ দশম শ্রেণীর শিক্ষার্থীরা। তারা বলেন, আগামী ১৭ দিনের মধ্যে বিদ্যালয়ের বিষয় ভিত্তিক শিক্ষক সংকট নিরসন করতে হবে। মানসম্মত শিক্ষা গ্রহণের সুযোগ নিশ্চিত করা না হলে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে।

বিদ্যালয় সূত্র জানায়, লামা সরকারী উচ্চ বিদ্যালয়ে ৮৫০ জন শিক্ষার্থীর জন্য কাগজে-কলমে ২৫ জন শিক্ষক থাকলেও বর্তমানে কর্মরত আছেন মাত্র ৯ জন শিক্ষক। গণিত, ইংরেজী, ভৌত বিজ্ঞান, জীব বিজ্ঞান, ব্যবসা শিক্ষা, ভুগোল এবং কৃষি শিক্ষা বিষয়ে কোন শিক্ষক নেই। উপজেলার একমাত্র সরকারি উচ্চ বিদ্যালয়ের এহেন অবস্থায় শিক্ষার্থী এবং অভিবাবকরা ছাত্রছাত্রীদের শিক্ষা জীবন নিয়ে উৎকন্ঠায় রয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানেও সুষ্ঠু ভোট নিয়ে ২ মেয়র প্রার্থীর শঙ্কা

বান্দরবান পৌরসভায় মেয়র পদে লড়ছেন ৫ প্রার্থী। রোববার ভোট গ্রহনের যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে …

Leave a Reply