নীড় পাতা » ব্রেকিং » শিক্ষকদের হাতে মার খেলেন প্রধান শিক্ষক !

শিক্ষকদের হাতে মার খেলেন প্রধান শিক্ষক !

লংগদুতে আনন্দ স্কুলের শিক্ষকের হাতে প্রধান শিক্ষকের মারধরের অভিযোগ পাওয়া গেছে। রোববার দুপুরে লংগদু শিক্ষা অফিসে ঢুকে প্রধান শিক্ষক মীর শাহ আলম চৌধুরীর ওপর হামলার চালানো হয়। হামলাকারী পাঁচজনই আনন্দ স্কুলের শিক্ষক। ঘটনার পরপরই সেনাবাহিনীর সহযোগিতায় হামলাকারী তিনজনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এদিকে এই ঘটনায় সাতজন আসামি করে সোমবার লংগদু থানায় একটি মামলা করা হয়। এতে ৩ জন আটক, ২জন পলাতক ও ২জন অজ্ঞাত আসামি রয়েছে।

আহত প্রধান শিক্ষক বলেন, আমি সকাল থেকেই অফিসে সমাপনী পরীক্ষার প্রধান পরীক্ষকের দায়িত্ব পালন করছিলাম। দুপুর বারোটার দিকে আনন্দ স্কুলের শিক্ষক জিয়াউর রহমান ও আকতার হোসেন অফিসে আসলে তাদের সাথে আনন্দ স্কুলের শিক্ষকদের বেতন ভাতার অনিয়ম নিয়ে কথা হয় এবং এসব অনিয়ম বন্ধ করতে বলি। এরপর তাঁরা শিক্ষা অফিসারের কাছে আমার বিরুদ্ধে নালিশ করে চলে যায়। দুপুর দুটার দিকে ওই দুজনের সাথে আরো তিনজন আনন্দ স্কুলের শিক্ষক সন্তোষ চক্রবর্তী, রফিকুল ইসলাম ও আবদুর রাজ্জাকসহ মোট পাঁচ জন অফিসে ঢুকে হামলা চালায় অফিসের চেয়ার দিয়ে মারতে চাইলে অন্য সহকর্মীরা বাধা দেয়। এসময় তাঁরা আমার শার্ট ধরে টেনে অফিস থেকে বের করে আনে এতে আমার শার্ট ছিড়ে যায় এবং সঙ্গে থাকা ৫৩ হাজার টাকা লুট ককরে নিয়ে যায়। ঘটনার আকস্মিকতায় কেউ কিছু বুঝে ওঠার আগেই হামলাকারীরা সটকে পরে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা নাজিম উদ্দিন বলেন, আনন্দ স্কুলের দুজন শিক্ষক আমার কাছে অভিযোগ নিয়ে আসলে আমি ব্যস্ত থাকায় তাঁদেরকে সোমবার আসতে বলি এবং তাঁরা চলেও যায়। তবে দুঘন্টা পর দুপুর দুটার দিকে হামলাকারী পাঁচজন এসে প্রধান শিক্ষক শাহ আলমের ওপর হামলা করে এবং সমাপনী পরীক্ষার খাতাপত্র ছুড়ে ফেলে দ্রুত কেটে পরে। আমি তাৎক্ষণিক ঘটনা ইউএনও স্যারকে জানাই এবং সেনাবাহিনীর সহযোগিতায় হামলাকারী পাঁচজনের মধ্যে তিনজনকে আটক করা হয়।

এদিকে আনন্দ স্কুলের দায়িত্বরত উপজেলা কর্মকর্তা মোজাম্মেল হোসেন হামলার ঘটনার দুঃখ প্রকাশ করে বলেন, হামলাকারী শিক্ষকদের দৃষ্টান্তমুলক শাস্তি হওয়া উচিৎ। শিক্ষকের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির লংগদু উপজেলা সভাপতি লাল বিহারী চাকমা। তিনি আরো বলেন,আনন্দ স্কুলের দুর্নীতির খবর সবাই জানে।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Micro Web Technology

আরো দেখুন

রাজস্থলীতে মাস্ক না পরলেই গুনতে হচ্ছে জরিমানা

নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নির্দেশনা অনুযায়ী মুখে মাস্ক না পরে ঘরের বাইরে আসায় বাজারে …

Leave a Reply