নীড় পাতা » ব্রেকিং » শান্ত শহর,বাড়ী ফিরছে মানুষ

শান্ত শহর,বাড়ী ফিরছে মানুষ

DSC00106সকাল বেলা আকস্মিক উত্তপ্ত হয়ে উঠা শহর রাঙামাটি বিকেল গড়াতেই শান্ত। ১৪৪ ধারা জারির পর রাস্তায় নেই কোন জটলা। অবরোধকারি এবং অবরোধবিরোধীরা সবাই ফিরে গেছে। সারাদিনের গুজব,ভ্রান্তি আর ভয় কাটিয়ে অফিস আর কর্মস্থল থেকে বাড়ী ফিরছে মানুষ। কোথাও কোন আতংক আর উদ্বেগ এর দেখা মিলছেনা। শহরের সর্বত্রই পুলিশ,বিজিবি আর সেনাবাহিনীর উপস্থিতি দেখা যাচ্ছে।

পাহাড়াটোয়েন্টিফোর ডট কম এর দুটি টীম মোটরসাইকেল যোগে পুরো শহর প্রদক্ষিন করে জানিয়েছেন, শহরের কোথাও কোথাও চাপা আতংক ও উত্তেজনা থাকলেও দৃশ্যত চারপাশ শান্ত। সবার প্রত্যাশা আর যেনো কোন সংঘাত বা সহিংসতা না হয়। তবে সকালের উদ্বেগ বিকেলেই ফিকে হয়ে যাওয়ায় সন্তুষ্টির হাসি দেখা গেছে সাধারণের চোখে মুখে।

বিকেল হতেই খেলার মাঠে নেমে পড়েছে দুরন্ত কিশোরের দল। শান্ত বিকেলে শহরের  পৌরসভা এলাকায় বিশালদেহী এক হাতি নিয়ে শহর ঘুরে বেড়াতে দেখা গেলো এক মাহুতকে। কোথাও দেখা মিললোনা সকালের উত্তাপের। এমন শান্ত-স্থির আর শংকাহীন রাঙামাটির প্রত্যাশাই যেনো সবার। DSC00108

রাঙামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: মোস্তফা জামান জানিয়েছেন, আমাদের পর্যাপ্ত প্রস্তুতি থাকা সত্ত্বেও একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটায় কেউ যেনো এটা নিয়ে বিশৃংখলা করতে না পারে সেই জন্য পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ৫ জনের বেশি লোক একসাথে চলাফেরা করতে পারবেনা। তিনি জানিয়েছেন,কেউ উস্কানি কিংবা ঝামেলা সৃষ্টির চেষ্টা করলে সাথে সাথেই ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ্যাকশন নেয়া হবে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

২ comments

  1. ১৯৯৭ এ শ্বসস্র সন্ত্রাসী সংগঠন (শান্তি বাহিনী) কে নির্মূল না করে, তাদের সাথে চুক্তি করে যে ভুল করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আজ তার ভুলের ফল পাচ্ছে ছাত্রলীগ; যুবলীগ; আওয়ামিলীগ; বিএনপি; জামাত ও জাতীয় পার্টি ; ব্যবসায়ী ও চাকুরিজীবি সহ সর্বস্তরের বাঙ্গালি জনতা। আমি মাননীয় প্রধানমন্ত্রীককে বলতে চাই, কি দেখে/ কোন সার্থে/ কত কোটি টাকার বিনিময়ে এই অস্রধারীদের সাথে শান্তিচুক্তি নামক অশান্তির চুক্তি করেছেন??? নাকি শান্তিতে নোবেল প্রাইজ পেতে এই চুক্তি করেছেন…???? যারা দেশের Law & Order মানে না, যারা খুন; গুম; চাঁদাবাজি; জিম্মি; অপহরনসহ আরো অসংখ্য দূর্নীতি এবং সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করেই চলেছে তাদেরকে শক্ত হাতে দমন না করে এবং পাহাড়ে বসবাসরত সাধারণ বাঙ্গালিদের সাথে আলোচনা না করেই শসস্র সন্ত্রাসীদের সাথে কিসের স্বার্থে চুক্তি করেছেন…!!!??? এই প্রশ্ন, পার্বত্য অঞ্চলের সর্বস্তরের নির্যাতিত বাঙ্গালির…!?

  2. ১৯৯৭ এ শ্বসস্র সন্ত্রাসী সংগঠন (শান্তি বাহিনী) কে নির্মূল না করে, তাদের সাথে চুক্তি করে যে ভুল করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আজ তার ভুলের ফল পাচ্ছে ছাত্রলীগ; যুবলীগ; আওয়ামিলীগ; বিএনপি; জামাত ও জাতীয় পার্টি ; ব্যবসায়ী ও চাকুরিজীবি সহ সর্বস্তরের বাঙ্গালি জনতা। আমি মাননীয় প্রধানমন্ত্রীককে বলতে চাই, কি দেখে/ কোন সার্থে/ কত কোটি টাকার বিনিময়ে এই অস্রধারীদের সাথে শান্তিচুক্তি নামক অশান্তির চুক্তি করেছেন??? নাকি শান্তিতে নোবেল প্রাইজ পেতে এই চুক্তি করেছেন…???? যারা দেশের Law & Order মানে না, যারা খুন; গুম; চাঁদাবাজি; জিম্মি; অপহরনসহ আরো অসংখ্য দূর্নীতি এবং সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করেই চলেছে তাদেরকে শক্ত হাতে দমন না করে এবং পাহাড়ে বসবাসরত সাধারণ বাঙ্গালিদের সাথে আলোচনা না করেই শসস্র সন্ত্রাসীদের সাথে কিসের স্বার্থে চুক্তি করেছেন…!!!??? এই প্রশ্ন, পার্বত্য অঞ্চলের সর্বস্তরের নির্যাতিত বাঙ্গালির…!?

Leave a Reply

%d bloggers like this: