নীড় পাতা » খাগড়াছড়ি » শান্তি প্রতিষ্ঠা করতে হলে বৈষম্য দূর করতে হবে

শান্তি প্রতিষ্ঠা করতে হলে বৈষম্য দূর করতে হবে

Mahalchari-JSS-newsখাগড়াছড়ির মহালছড়িতে এম এন লারমাপন্থী জেএসএস সমর্থিত পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির মহালছড়ি থানা শাখা আয়োজিত বার্ষিক সাধারণ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে মহালছড়ি টাউন হলে এই সম্মেলনের আয়োজন করা হয়।

জনসংহতি সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য সুধাসিন্ধু খীসা প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে বলেন, নারী পুরুষের ব্যবধান, জাতিগত ব্যবধান, শ্রেণিগত ব্যবধান পার্বত্য চট্টগ্রামের সমস্যাকে আরো জটিল করে তোলে। তাই পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা করতে হলে নারী পুরুষের ব্যবধানসহ সকল বৈষম্য ভেদাভেদ দুর করতে হবে।

সম্মেলনে নীল রঞ্জন চাকমা ও ববিতা চাকমা’র যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেএসএস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তাতিন্দ্র লাল চাকমা (পেলে), সাংগঠনিক সম্পাদক ও মহালছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মল্লিকা চাকমা, সুজিতা চাকমা, রিনা চাকমা, অনিতা চাকমা, জেনিয়া চাকমা, অনিতা ত্রিপুরা ও সুভাষ চাকমা প্রমূখ।

বক্তারা আরো বলেন, বর্তমান বিশ্বে নারীরাও পিছিয়ে নেই। দেশ ও জাতির স্বার্থ রক্ষায় পাহাড়ি নারীদের এগিয়ে আসতে হবে। শাসকগোষ্ঠী আদিবাসীদের উপজাতি কিংবা ক্ষুদ্র নৃ-গোষ্ঠি যে নামেই ডাকুক তাতে দুর্বল হয়ে বসে থাকলে চলবে না। সকলেই ঐক্যবদ্ধভাবে সর্বস্ব ত্যাগ করে জেএসএসের পতাকাতলে সমবেত হওয়ার আহবান জানান।

আলোচনার শেষে মহিলা সমিতি গুইমারা থানা শাখার নয়না চাকমাকে সভাপতি ও রতœা চাকমাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। নব গঠিত কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি কাকলী খীসা।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply