নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘শান্তি চুক্তি বাস্তবায়নে সরকার অত্যন্ত আন্তরিক ’

‘শান্তি চুক্তি বাস্তবায়নে সরকার অত্যন্ত আন্তরিক ’

CHT-ministry-picপার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, পার্বত্য শান্তি চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নে অতন্ত আন্তরিক সরকার। ১৯৯৭ সালের ২রা ডিসেম্বার স্বাক্ষরিত চুক্তির অধিকাংশ ধারাই ইতোমধ্যে বাস্তবায়িত হয়েছে। অবশিষ্ট ধারাগুলো দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। পার্বত্য চট্টগ্রামাঞ্চলে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনের জন্য সংশি¬ষ্টদের আহবান জানান।

মঙ্গলবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে পার্বত্য চট্টগ্রামের আইন-শৃঙ্খলা এবং সামগ্রিক উন্নয়ন কর্মকান্ড বিষয়ক সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

সভায় আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় সন্তু লারমা বলেছেন, পার্বত্যাঞ্চলে চলমান সমস্যাগুলোর সমাধানে পার্বত্য শান্তি চুক্তির দ্রুত পূর্ণ বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

এসময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় সন্তু লারমা, খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, শরণার্থী বিষয়ক টার্স্কফোর্সের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, পার্বত্য তিন জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং জেলা প্রশাসক, পুলিশ সুপার বক্তব্য রাখেন। এদিকে সভায় পার্বত্য চট্টগ্রামের বর্তমান সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করা হয় ।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply