নীড় পাতা » ব্রেকিং » শান্তি চুক্তির পর থেকেই পাহাড়ে ধারাবাহিক উন্নয়ন হচ্ছে : দীপংকর

রাঙামাটি জেলা পরিষদের এনেক্স ভবন উদ্বোধন

শান্তি চুক্তির পর থেকেই পাহাড়ে ধারাবাহিক উন্নয়ন হচ্ছে : দীপংকর

রাঙামাটির সংসদ সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, ‘পার্বত্য চুক্তির পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে তিন পার্বত্য জেলার ধারাবাহিক উন্নয়ন হচ্ছে। এরই ধারাবাহিকতায় পার্বত্য জেলাগুলো দিন দিন উন্নয়নের শেকড়ে পৌঁচ্ছাছে। বিগত ১০ বছর আগেও আমরা কল্পনা করতে পারিনি রাঙামাটিতে আধুনিক ভবন হবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রাঙামাটির অফিসগুলোকে আধুনিকায়ন করা হয়েছে। অফিসে এখন লিফট স্থাপন করা হচ্ছে। মানুষ যেমন পরিবর্তন হচ্ছে; তেমনি তাদের রুচিও পরিবর্তন হচ্ছে।

মঙ্গলবার সকালে ৪ কোটি ১২ লাখ টাকা ব্যয়ে লিফট সম্বলিত চারতলা বিশিষ্ট রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নবনির্মিত অত্যাধুনিক এনেক্স ভবনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এসময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার আরমগীর কবির, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন অতিথিরা।

দীপংকর তালুকদার আরও বলেন, এক সময় পার্বত্য অঞ্চলে আমরা বিদ্যুতের জন্য কষ্ট ভোগ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় প্রকল্প গ্রহণ করে বিদ্যুৎ সমস্যার সমাধান করেছি। তিন পার্বত্য জেলায় ১৩২ কেভি বিদ্যুতের সাবষ্টেশন স্থাপন করে লো-ভোল্টেজসহ লোড শেডিং এর সমস্যা সমাধন করতে সক্ষম হয়েছি। এখন আমরা লিফট চালু করতে পারছি। আধুনিক ভবন করার পাশাপাশি পরিচর্যার মাধ্যমে ভবনগুলো সুরক্ষিত ও সুন্দর রাখতে হবে আহ্বান জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ের বৈচিত্র্যময় সংস্কৃতি সংরক্ষণ-বিকাশে কাজ করছে সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম খালিদ বলেছেন, ‘পাহাড়ের বৈচিত্রময় সংস্কৃতি সংরক্ষণ ও বিকাশে কাজ করছে সরকার। …

Leave a Reply