নীড় পাতা » আইটি কর্ণার » শাওমির স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

শাওমির স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

১০৮ মেগাপিক্সেল ক্যামেরা আর চোখ ধাঁধানো ডিসপ্লেযুক্ত মি মিক্স আলফা নামের নতুন স্মার্টফোন উন্মুক্ত করল চীনা অ্যাপল খ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। গতকাল মঙ্গলবার চীনে উন্মুক্ত করা মি মিক্স আলফাই বিশ্বে প্রথম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন। খবর এনডিটিভির।

স্যামসাং ও হুয়াওয়ে যখন ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন তৈরিতে ব্যস্ত তখন নতুন ধরনের স্মার্টফোন ডিসপ্লে দেখাল শাওমি। এতে একটি ডিসপ্লে ভাঁজ হয়ে পেছনের দিকে চলে গিয়েছে। এর ফলে মি মিক্স আলফার ডিসপ্লের পাশে বেজেল থাকছে না। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে ২০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ১২ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামের থাকবে।

সম্প্রতি স্যামসাংয়ের সঙ্গে যৌথভাবে নতুন ক্যামেরা সেন্সর তৈরি করেছিল বেইজিংভিত্তিক প্রতিষ্ঠানটি। এ সেন্সরটি নতুন স্মার্টফোন ব্যবহৃত হবে। এ ছাড়া স্মার্টফোনটিতে টাইটেনিয়াম অ্যালয়, সিরামিক ও সাফায়ার ব্যবহার করছে শাওমি। ৭.৯২ ইঞ্চি ফ্লেক্সিবল ডিসপ্লের ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস চিপসেট, ১২ জিবি র‍্যাম, ৫১২ জিবি স্টোরেজ থাকবে। এর ব্যাটারি হবে চার হাজার ৫০ এমএএইচ। এর ওজন হবে ২৪১ গ্রাম।

শাওমি বাংলাদেশ সূত্রে জানা গেছে, শাওমি মি মিক্স আলফা ফোনটি প্রিমিয়াম এবং অত্যন্ত দামি ফোন। বাংলাদেশের ক্রেতাদের জন্য এ ফোনটি আনার পরিকল্পনা তাদের নেই।

Micro Web Technology

আরো দেখুন

উঠে যাচ্ছে ফেসবুকের লাইক দেখার অপশন!

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। ভিডিও, ছবি এবং টেক্সট আকারে প্রতিদিনের আপডেট দেওয়ার একটি …

Leave a Reply