নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » শহরে সুধাসিন্ধুর পোস্টার,ছেঁড়ার অভিযোগও

শহরে সুধাসিন্ধুর পোস্টার,ছেঁড়ার অভিযোগও

2013-12-23-0647দীর্ঘ পাঁচবছর পার আবার রাঙামাটি শহরে প্রকাশ্যে অবস্থান দেখা যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)র। ২০০৯ সালে রাঙামাটি শহরে সংগঠনটির প্রথম আত্মপ্রকাশ কর্মসূচী পালন কালে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতাকর্মীদের প্রতিরোধের মুখে অনেকটা রাঙামাটি শহর ছাড়তে হয় ‘সংস্কারপন্থী’ হিসেবে পরিচিত এমএনলারমা গ্রুপের নেতাকর্মীদের। এরপর রাঙামাটির বাঘাইছড়ি,লংগদু এবং খাগড়াছড়ি জেলায় নিজেদের শক্ত সাংগঠনিক ভীত গড়ে তুললেও রাঙামাটি শহরে প্রকাশ্যে আর কোন তৎপরতা চোখে পড়েনি সংগঠনটির।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সুধাসিন্ধু খীসা প্রার্থী হওয়ার পর গত কয়েকদিন রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে সংগঠনটির পোস্টার এবং কার্যক্রম চোখে পড়ছে। সুধাসিন্ধু খীসার নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে চলছে প্রচারণাও । ধারণা করা হচ্ছে,নির্বাচনকেন্দ্রীক কার্যক্রমের কারণে সন্তু লারমার জনসংহতি সমিতির নেতাকর্মীরাও বিষয়টিকে স্বাভাবিকভাবে মেনে নিয়েছেন। কিন্তু মঙ্গলবার রাজস্থলীতে সুধাসিন্ধুর গাড়ীবহরে গুলি এবং রাঙামাটি শহরের বিভিন্নস্থানে পোস্টার ছেঁড়ার অভিযোগ উঠায় পরিস্থিতি নাটকীয় মোড় নিচ্ছে বলে দাবি সংশ্লিষ্টদের।

পোস্টার ছেঁড়ার অভিযোগ
জনসংহতি সমিতি(এমএনলারমা)র কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক কাকলী খীসা মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছেন,‘রাঙ্গামাটি শহরে পোষ্টার টাঙাতেও সন্তু লারমার নেতৃত্বাধীন কর্মীরা বাধা সৃষ্টি করছে। রাঙ্গামাটি শহরের রাঙাপানি এলাকায় সুধাসিন্ধু খীসার ২৫০ খানা পোষ্টার টাঙানোর প্রতিক্রিয়ায় সন্তু লারমার কয়েকজন কর্মী যারা পোষ্টার টাঙিয়েছে তাদেরকে পোষ্টার টাঙানোর জন্য চরম হুমকি প্রদান করেছে এবং গতকাল সকল পোষ্টার ছিঁড়ে ফেলে দেয়া হয়েছে। রাঙ্গামাটি শহরের মাঝিবসত্মী এলাকায় শ্রী সুধাসিন্ধু খীসার পোষ্টার টাঙানোর পরপরই সন্তু লারমার ৫ জন কর্মী চাইনিজ্যা নামক এক ব্যক্তির নেতৃত্বে ২ খানা মোটল সাইকেল দিয়ে দুইবার মহড়া দেয় এবং এই পোষ্টার যারা টাঙিয়েছে তাদের পরিচয় অনুসন্ধান করতে থাকে। জানা যাচ্ছে এই অনুসন্ধান এখনো অব্যাহত রয়েছে।’ বিবৃতিতে পোস্টার ছেঁড়া ও হুমকি প্রদানের জন্য চাইনিজ্যা,রবি মোহন চাকমা ও অংকুজ্যা চাকমা নামের তিনজনের নাম উল্লেখ করা হয়েছে।

‘ভিত্তিহীন ও বানোয়াট অভিযোগ’ : জনসংহতি সমিতি
জনসংহতি সমিতি(এমএনলারমা)র অভিযোগ অস্বীকার করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় তথ্য ও প্রচার বিভাগের বিনয় কুমার চাকমা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,-‘ রাঙ্গামাটি শহরের রাঙ্গাপানি ও মাঝের বস্তী এলাকায় সুধাসিন্ধু খীসার নির্বাচনী পোস্টার টাঙানোর কাজে ‘সন্তু লারমার নেতৃত্বাধীন কর্মীরা বাধা সৃষ্টি করছে’ বলেও অভিযোগ করা হয়েছে। দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ফায়দা লুটার জন্য এ ধরনের নানা ভিত্তিহীন ও বানোয়াট অভিযোগ আনা হয়েছে বলে জনসংহতি সমিতি মনে করে।’

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ের ৭ মণ্ডপে হবে দুর্গোৎসব

শিশিরে শিশিরে শারদে পাতে ভোরের আলো। আশ্বিন বিদায়ের পথে, শিউলি ফুলের মৌ-মৌ গন্ধে মাতোয়ারা চারিদিক। …

Leave a Reply