নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘শহরে আওয়ামী লীগ আর পাহাড়ে জেএসএস’র ভোট ডাকাতির কারণে পরাজিত হয়েছি’

‘শহরে আওয়ামী লীগ আর পাহাড়ে জেএসএস’র ভোট ডাকাতির কারণে পরাজিত হয়েছি’

Apu-cover-picআওয়ামী লীগের পর এবার পুননির্বাচনের দাবি জানালো রাঙামাটি জেলা বিএনপি। সোমবার রাত পৌনে দশটায় বিএনপির জেলা কার্যালয়ে ডাকা এক সাংবাদিক সম্মেলনে রাঙামাটি সদর উপজেলা ২৬ টি কেন্দ্রে পুননির্বাচনের দাবি জানিয়েছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মাহবুবুল বাসেত অপু। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি দীপেন দেওয়ান,সাধারন সম্পাদক মো: শাহ আলম,সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির,সদর থানা বিএনপির সভাপতি মামুনুর রশীদ,জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল,জেলা ছাত্রদলের সভাপতি আবু সাদাত মোঃ সায়েম সহ বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপি নেতারা অভিযোগ করেন, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বর্তমান চেয়ারম্যান মো: মুছা মাতব্বরের নেতৃত্বে ভোটের দিন রাঙামাটি শহরের কয়েকটি কেন্দ্রে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা নজিরবিহীন ব্যালট ছিনতাই ও জাল ভোট প্রদান করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে নষ্ট করেছে।
তারা বলেন শহরের ৮ টি কেন্দ্রে আওয়ামী লীগের ভোট জালিয়াতি ও শহরের বাইরের ১৮ টি কেন্দ্রে জেএসএস এর সশস্ত্র কর্মীরা যেভাবে ভোট নিয়ন্ত্রন করেছে,তাতেই তাদের প্রার্থীর পরাজয় নিশ্চিত হয়ে গেছে। তাই তারা এই ২৬ টি কেন্দ্রে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন।

বিএনপি নেতারা অভিযোগ করেন,শহরের বাইরের ৬ টি ইউনিয়নের ভোটকেন্দ্রগুলোতে বিএনপির এজেন্টদের বের করে দিয়ে জোরকরে ভোট আদায় করেছে জেএসএস। এমনকি অস্ত্রের মুখে বিএনপি প্রার্থীর এজেন্টদের এলাকা ছাড়তেও বাধ্য করে তারা।
বিএনপি নেতারা সংবাদ সম্মেলনে আরো বলেন,সকালে শহরে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ শুরু হলেও আওয়ামীলীগের স্বেচ্ছাচারিতা আর ভোট কারচুপির কারণে আর ইউনিয়নগুলোতে জেএসএস এর সশস্ত্র সন্ত্রাসের কারণে বিএনপি প্রার্থী পরাজিত হয়েছে।

বিএনপি প্রার্থী মাহবুবুল বাসেত অপু বলেন, শহরে আওয়ামী লীগ আর পাহাড়ে জেএসএস এর ভোট ডাকাতির কারণে আমি পরাজিত হয়েছি। তাই আমি নির্বাচন কমিশনের কাছে এই উপজেলার ২৬ টি কেন্দ্রে পুনরায় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানাচ্ছি। তিনি ৬ ইউনিয়নে জেএসএস এর সশস্ত্র ক্যাডারদের কারণে কেউ স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি বলেও দাবি করেন।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply