নীড় পাতা » ব্রেকিং » শনিবার রাঙামাটিতে ভিটামিন ‘এ’ খাবে ৭৮৮০৫ শিশু

শনিবার রাঙামাটিতে ভিটামিন ‘এ’ খাবে ৭৮৮০৫ শিশু

আগামী শনিবার সারাদেশে একযোগে শুরু হবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড। এদিন পার্বত্য জেলা রাঙামাটিতে মোট ৭৮ হাজার ৮০৫ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছেন রাঙামাটির সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার।

বুধবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সিভিল সার্জন। তিনি জানান, এ দিন জেলার দশ উপজেলা ও দুইটি পৌরসভার ৬ থেকে ১১ মাস বয়সী ৯ হাজার ৬৪ শিশুকে নীল রঙের ‘এ’ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৬৯ হাজার ৭৪১ শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানে হবে।

সিভিল সার্জন জানান, ক্যাম্পেইনে দশ জেলার ১ হাজার ৩১৫টি কেন্দ্রের মধ্যে মোট ২ হাজার ২০১ জন স্বেচ্ছাসেবী কর্মরত থাকবেন। এছাড়া ৪২৯ জন মাঠকর্মী ও ২৪১ জন তদারককারী নিয়োজিত থাকবেন।

ডা. শহীদ তালুকদার জানিয়েছেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনকে ঘিরে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে জেলা পর্যায়ে অ্যাডভোকেসি সভা করা হয়েছে, উপজেলা পর্যায়েও করা হবে। আমরা ক্যাম্পেইনের আগেই পুরো জেলায় মাইকিং করবো। এছাড়াও বিভিন্ন মসজিদে মসজিদে চিঠি দেওয়া হয়েছে বিষয়টি এলাকায় মাইকে জানিয়ে দেওয়ার জন্য। যাতে করে একটি শিশুও ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া থেকে বিরত না থাকে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ডেপুটি সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী, প্রবীণ সাংবাদিক ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকসুদ আহমেদ, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমাসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন পত্রিকায় কর্মরত সাংবাদিকরা।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply