নীড় পাতা » পাহাড়ের সংবাদ » শনিবার পাহাড়ের ৫ উপজেলায় ভোট উৎসব

শনিবার পাহাড়ের ৫ উপজেলায় ভোট উৎসব

3211yশুক্রবার রাত ফুরোলেই শনিবার সকালে রাঙামাটি ও বান্দরবান জেলার ৫ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। রাঙামাটির বরকল,বাঘাইছড়ি এবং কাউখালি, বান্দরবানের সদর উপজেলা ও আলীকদমে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ শেষে শুরু হবে ফল ঘোষণার পালা।
ইতোমধ্যেই নির্বাচনের সকল প্রস্তুতি শেষ হয়েছেন বলে জানিয়েছেন রাঙামাটির রিটার্নিং অফিসার মোহাম্মদ রফিকুল করিম ও বান্দরবানের রিটার্নিং অফিসার ইশরাত জামান।
রাঙামাটির তিন উপজেলায় সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে ৫০০ সেনা সদস্য,১৫০ বিজিবি,৮৬৫ জন পুলিশ এবং ৯০০ আনসার মোতায়েন করা হয়েছে। ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট তিনটি উপজেলার নির্বাচন মনিটরিংয়ে থাকবেন। রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
রাঙামাটির বাঘাইছড়িতে ৫৯ হাজার ৪০০ ভোটার,কাউখালি উপজেলায় ৩৬ হাজার ৬৮২ ভোটার এবং বরকল উপজেলার ২৯ হাজার ৯৬২ জন ভোটার তাদের চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান নির্বাচিত করতে শনিবার ভোটাধিকার প্রয়োগ করবেন।

একই সময় বান্দরবানের সদর উপজেলায় ৫৪ হাজার ৭১১ জন ভোটার ভোট প্রদান করবেন ৩৭টি কেন্দ্রে এবং আলীকদম উপজেলায় ২৪ হাজার ৬৮৮ জন ভোটার ভোট দিবেন ১৫টি কেন্দ্রে। বান্দরবান সদরে বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুল কুদ্দুছ (মোটর সাইকেল), বিএনপি বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলম (দোয়াত কলম), আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ক্যসা প্রু মারমা (ঘোড়া) এবং আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) সমর্থিত প্রার্থী উইন মং জলি (আনারস)।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply