নীড় পাতা » পৌরসভা নির্বাচন ২০১৫ » শত বছর বয়সেও ভোট কেন্দ্রে!

শত বছর বয়সেও ভোট কেন্দ্রে!

অনেক কল্পনা-জল্পনার পরে অনুষ্ঠিত হলো রাঙামাটি পৌর নিবার্চন। নিবার্চন নাগরিক অধিকার তাই সবার সাথে ভোট কেন্দ্রে নিজের নাগরিক অধিকার প্রয়োগ করার জন্য গিয়েছেন অনেক বৃদ্ধরা। তাদের মধ্যে অনেকের বয়স শত বছর ছুঁয়ে যাবে। তেমনি একজন হচ্ছে বকুল বালা। তিনি ধর্মে হিন্দু। জন্মের সময়টা ঠিক জানেন না। তবে মুক্তিযুদ্ধের সময় বয়স প্রায় পঞ্চাশ বছরের ছিলো বলে ধারণা করে জানান তিনি।

ভোট সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি ভোট দিতে এসেছি। ভোট তো আমি অনেক বছর অগে থেকে দিয়ে আসছি। নিজের পছন্দ মতো মানুষকে ভোট দেওয়ার আলাদা একটা অনুভূতি। ভোট কেন্দ্রে কে এনেছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার নাতি ও তার বন্ধুরা আমাকে ভোট দেওয়ার জন্য ভোট কেন্দ্রে নিয়ে এসেছে।
শুধু তিনি নয় তার মত আরো ভোট দিতে দেখা গেছে মনি বালা শীল, শুভা দে, ফরিয়া বেগম, নুর নাহার বেগ সহ আরো অনেককে।
তারা সবাই শত বছরের কাছাকাছি বয়স যদিও বা তারা নিজের বয়সটি সঠিক ভাবে বলতে পারেনি। তাদের থেকে ভোট কেন্দ্রের অবস্থা জানতে চাইলে তারা জানান, আসলে ভোট কেন্দ্রে তেমন কোন সমস্যা দেখিনি। সবাই ভালোভাবে ভোট প্রদান করছে।

কি ধরনের মেয়র চান? এমন প্রশ্নের জবাবে তারা বলেন, যে এলাকার উন্নয়ন করবে, যার দ্বারা এলাকার উন্নয়ন হবে তেমনি মেয়র চাই। যে তার প্রতিশ্রুতির মতো কাজ করবে।

ভোট দিতে কেমন লেগেছে এমন প্রশ্নের জবাবে তারা বলেন, ভোট আমরা অনেক আগের থেকে দিয়ে আসছি। ভোট দিতে ভালোই লাগে। আর তা যদি কোন সমস্যা ছাড়া হয় তবে তো আরো বেশি ভালো লাগে।

তারা বেঁচে থাকবে যত দিন, তত দিন তারা ভোট প্রয়োগ করবে নাগরিক অধিকার টিকিয়ে রাখবে এমনটি প্রত্যাশা সকলের।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply