লোডশেডিং-লোভোল্টেজের প্রতিবাদে একাট্টা খাগড়াছড়ি

bidduttজেলায় টানা লোডশেডিং ও লো-ভোল্টেজের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। বিদ্যুৎ সংকটে ভুক্তভোগী জনতার ব্যানারে বুধবার সকালে শহরের শাপলা চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মংসাথোয়াই চৌধুরী, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু দাউদ, ক্যাব’র খাগড়াছড়ি প্রতিনিধি আবু তাহের মুহাম্মদ, বাসদের আহবায়ক জাহেদ আহম্মেদ টুটুল, সাংবাদিক অপু দত্ত প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ‘যুগ যুগ ধরে বিদ্যুৎ ভোগান্তি চলে আসলেও বর্তমানে এই সমস্যা চরম আকার ধারণ করেছে। খাগড়াছড়িতে ১২ মেগাওয়াট বিদ্যুৎ প্রয়োজন হলেও পাচ্ছি মাত্র ৭ মেগাওয়াট। লো- ভোল্টেজ, লোড শেডিং, তার উপর ঘন ঘন ঘোষনা দিয়ে সারাদিন বিদ্যুৎ না দেওয়ায় অতিষ্ট হয়ে উঠেছে স্থানীয়রা।

বক্তারা বলেন, ‘এই এলাকার দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে একটি গ্রীড সাব স্টেশন নির্মাণের উদ্যোগ নেয়া হলেও এই কাজ শেষ হতে দীর্ঘ বছর পার হয়ে যাবে। আর এই সময়ের মধ্যে যদি বিকল্প জরুরী ব্যবস্থা নো হয় তাহলে সংকট চরম আকার ধারণ করবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে কোর্ট চত্বর এলাকায় গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রী বরাবর একটি গনস্বাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও বিদ্যুতের পর্যাপ্ত ভোল্টেজ নিশ্চিত করার দাবি জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

One comment

  1. খাগড়াছড়ি, মারিশ্যা, দিঘীনালা ও লংগদুতে একই লাইনে হওয়ায় বিদ্যুৎ এর ভোল্টেজ সব সময় কম থাকে এবং ঘন ঘন লোড শেডিং হচ্ছে এর প্রতিকার না হলে জনগণের দুর্ভোগের শেষ নাই। কারণ ঐ এলাকাগুলোর জন্য দ্রুত উচ্চ ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ যন্ত্রপাতির ব্যবস্থা করা ছাড়া কোন বিকল্প পদ নেই। তাই সরকারের এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া প্রয়োজন।

Leave a Reply

%d bloggers like this: