নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির আহ্বান জানিয়েছে ইউপিডিএফ

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির আহ্বান জানিয়েছে ইউপিডিএফ

updf-flagসব দলের অংশগ্রহণের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য নির্বাচন হওয়া উচিত মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনারকে ক্ষমতাসীন দলের তল্পিবাহক বলে মন্তব্য করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রবি শংকর চাকমা নির্বাচনী তফসিল ঘোষণার পরিপ্রেক্ষিতে তার দলের প্রতিক্রিয়া জানাতে মঙ্গবার দেয়া এক বিবৃতিতে এই কথা বলেছেন।

রবিশংকর চাকমা বলেন, নির্বাচন কমিশন বিতর্কিত একটি দলকে নিয়মের ব্যত্যয় ঘটিয়ে নিবন্ধন দিলেও
‘আইনী উছিলা’ দেখিয়ে ইউপিডিএফকে নিবন্ধন দেয়নি। পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক দলসমূহকে নির্বাচনী প্রক্রিয়ার বাইরে রাখার মতলবে রাজনৈতিক দল নিবন্ধনের উক্ত আইন প্রনয়ন করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিবৃতিতে ইউপিডিএফ নেতা নিজ সংগঠন ইউপিডিএফসহ পার্বত্য চট্টগ্রামের অন্য দু’টি আঞ্চলিক রাজনৈতিক দলকেও নিবন্ধনের সুযোগ দিয়ে নির্বাচনে অংশগ্রহণের পরিবেশ সৃষ্টি, নেতা-কর্মীদের নামে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার এবং নির্বাচনে সব দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে প্রধান বিরোধী দল বিএনপির সমালোচনা করে বলা হয়, ব্রুট মেজরিটির জোরে আওয়ামী লীগ পার্বত্য চট্টগ্রামসহ দেশের ভিন্ন জাতিসমূহের ওপর বাঙালি জাতীয়তা চাপিয়ে দিলেও সেসময় বিএনপিভুক্ত দলসমূহ তার প্রতিবাদে কোন ভূমিকা নেয়নি, এখন সরকার এক তরফা নির্বাচনের দিকে অগ্রসর হওয়ায় বিএনপি প্রতিক্রিয়া দেখাচ্ছে।

বিবৃতিতে সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার করারও দাবি জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

২ জেএসএস নেতা হত্যার প্রতিবাদে মহালছড়িতে বিক্ষোভ

রাঙামাটি জেলার বাঘাইছড়িতে জনসংহতি সমিতি (এমএনলারমা) সমর্থিত যুব সমিতির কেন্দ্রীয় নেতাসহ ২ জনকে হত্যার ঘটনার …

Leave a Reply