নীড় পাতা » খাগড়াছড়ি » ‘লেভেল প্লেইং ফিল্ড’ না হলে নির্বাচন থেকে সরে দাড়াবে ইউপিডিএফ

‘লেভেল প্লেইং ফিল্ড’ না হলে নির্বাচন থেকে সরে দাড়াবে ইউপিডিএফ

Press-brefing,-12-Dec-2013আগামী সংসদ নির্বাচন প্রভাবমুক্ত করতে খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় ‘লেভেল প্লেইং ফিল্ড’ নিশ্চিত করার দাবি জানিয়েছেন ইউপিডিএফ সমর্থিত দুইজন স্বতন্ত্র প্রার্থী। অন্যথায় এই দুই জেলার দুটি আসন থেকেই সরে দাড়ানোরও হুমকি দিয়েছেন তারা।

বৃহস্পতিবার বিকালে আকস্মিক সংবাদ সম্মেলন আহবান করে নির্বাচনের অনুকূল পরিবেশ সৃষ্টিসহ ৩ দফা দাবী জানান ইউপিডিএফ প্রার্থীরা। স্থানীয় উপজাতীয় ঠিকাদার সমিতি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ইউপিডিএফ সমর্থিত সংগঠনগুলোর গ্রেফতারকৃত কর্মী-সমর্থকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি, ধরপাকড় ও সেনা অভিযান বন্ধ এবং পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করার জোরালো দাবী জানায়।

সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাব দিয়েছেন, ইউপিডিএফ‘র খাগড়াছড়ি আসনের স্বতন্ত্র প্রার্থী উজ্জল স্মৃতি চাকমা, রাঙামাটি আসনের প্রার্থী সচিব চাকমা, ইউপিডিএফ’র খাগড়াছড়ি সংগঠক রিকো চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইকেল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি কণিকা দেওয়ান, সাধারণ সম্পাদক রীনা দেওয়ান, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিপুল চাকমা।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, কর্মী-সমর্থকদের গ্রেফতার, বাড়ি তল্লাশি, হয়রানি, ভয়-ভীতি প্রদর্শনের ফলে জনমনে আসন্ন নির্বাচনকে ঘিরে স্বাভাবিকভাবেই সন্দেহ ও সংশয় দেখা দিয়েছে। ইউপিডিএফ এর ৩ দফাদাবী হলো- ‘মিথ্যা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে আটককৃত ৮ জন কর্মী-সমর্থকদের নিঃশর্ত মুক্তি দিতে হবে, সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নিবাচনের পরিবেশ সৃষ্টির লক্ষ্যে অন্যায় ধরপাকড়, বাড়ি তল্লাশি, ভয়-ভীতি প্রদর্শন, হয়রানি ও সেনা অভিযান বন্ধ করতে হবে এবং বিশেষ প্রার্থীর পক্ষে প্রচার কার্যে নিয়োজিত নিরাপত্তাবাহিনীর সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে’।

Micro Web Technology

আরো দেখুন

মহালছড়িতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মনাটেক গ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুর আড়াইটায় মনাটেক …

Leave a Reply