নীড় পাতা » বান্দরবান » লামা ‘লকডাউন’ : ১২ প্রবাসীর বাড়িতে লাল নিশান

লামা ‘লকডাউন’ : ১২ প্রবাসীর বাড়িতে লাল নিশান

বান্দরবানের লামা উপজেলায় বিদেশ ফেরত ১২ প্রবাসীর বাড়িতে লাল নিশানা উত্তোলন করে দিয়েছে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি। প্রবাসীরা করোনা ভাইরাস সম্পর্কিত সরকারি নির্দেশনা না মানায় নিজ উদ্যোগে গত বুধবার ও বৃহস্পতিবার পৃথক এ কাজটি করেন কমিটির সভাপতি ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম এবং রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা। প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে।

সূত্র জানায়, সম্প্রতি সময়ে লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নে আটজন ও পৌরসভা এলাকায় চারজন প্রবাসী বিদেশ থেকে বাড়িতে ফিরেছেন। কিন্তু প্রবাসীরা হোম কোয়ারেন্টিন না মেনে ঘুরে বেড়ানোয় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। ইতিমধ্যে হোম কোয়ারেন্টিন না মানায় পৌরসভা এলাকার এক প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জান্নাত রুমি।

এদিকে পার্শ্ববর্তী উপজেলার এক নারী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরের পর গত মঙ্গলবার থেকে লামা উপজেলাকে লক ডাউন করে দেয় প্রশাসন।

প্রবাসীর বাড়িতে লাল নিশানা উড়ানোর সত্যতা নিশ্চিত করে কমিটির সভাপতি ও লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম ও রুপসীপাডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা বলেন, এ লাল নিশানা দেখে সাধারণ মানুষ এখন নিজের নিরাপত্তার কথা মাথায় রেখে ওইসব বাড়িসহ সেখানকার লোকজনকে এড়িয়ে চলতে পারবেন। এতে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকানো সহজতর হবে।

তারা আরও বলেন, এখন থেকে যে কোন প্রবাসী বিদেশ থেকে ফিরে প্রশাসনের নিয়ম না মানলে জনসচেতনতা বাড়াতে তাদের বাড়িতে লাল পাতাকা উত্তোলন করে দেয়া হবে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে পুলিশের ত্রাণ সহায়তা

মহামারী করোনাভাইরাস ( কভিট-১৯) সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষে রাঙামাটির কাপ্তাই থানা পুলিশ প্রতিনিয়ত …

Leave a Reply