নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » লামা ও আলীকদমের ৬৩৯ কর্মহীন মানুষের পাশে লুপি স্টার

লামা ও আলীকদমের ৬৩৯ কর্মহীন মানুষের পাশে লুপি স্টার

মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে গত ২৫ মার্চ বান্দরবানের লামা ও আলীকদম উপজেলাকে ‘লকডাউন’ ঘোষণা করেন প্রশাসন। এতে গৃহবন্দী হয়ে জীবিকা হারিয়ে কর্মহীন দিন অতিবাহিত করে চলেছেন দুস্থ ও শ্রমজীবিরা। ঠিক সেই মুহুর্তে মানবিক দিন চিন্তা করে এসব অসহায়-দুস্থ শ্রমজীবি মানুষদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয়, স্থানীয় বেসরকারি সংস্থা (এনজিও) লোকাল ইউনিটি এন্ড প্রগ্রেসিভ ইন্সটিটিউট (লুপি স্টার)।

এরই ধারাবাহিকতায় গত সোমবার থেকে শুক্রবার পর্যন্ত লামা উপজেলার ৪৭০ ও আলীকদম উপজেলার ১৬৯ অসহায় দুস্থ শ্রমজীবি মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী তুলে দেন সংস্থার নির্বাহী পরিচালক ও দক্ষিণ এশিয় গেমসে সোনা জয়ী জ উ প্রু মার্মা। সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতি পরিবারে তুলে দেয়া হয়, ১২ কেজি করে চাল, ২ কেজি করে ডাল, ১ কেজি করে লবন, ১ লিটার করে তেল, ২টি করে সাবান, প্যারাসিটামল ট্যাবলেট ও খাবার স্যালাইনসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

লুপি স্টারের নির্বাহী পরিচালক জ উ প্রু মার্মা বলেন, দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ আজ মানুষের জীবনকে মহাসংকটে ফেলে দিয়েছে। এমন সময় কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এদিক চিন্তা করে এ সংকটকালে দুস্থ ও নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে মানবিক সহায়তা হিসেবে সংগঠনের তহবিল থেকে এসব উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।

তিনি বলেন, খাদ্য সামগ্রী প্রদানের পাশাপাশি সবাইকে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য লকডাউন মেনে চলাসহ স্বাস্থ্য সম্মত পরামর্শ মেনে চলতে বলা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে পর্যটক বাড়লেও বুকিং কম হোটেল-মোটেলে

অন্যান্য পর্যটন মৌসুমের মতো চাপ না থাকলেও মরণঘাতী করোনার ভয়কে উপেক্ষা করেই পার্বত্য চট্টগ্রামের ‘রাজধানী’খ্যাত …

Leave a Reply