লামায় ৫ আদর্শ দম্পতিকে সম্মাননা

বান্দরবানের লামা উপজেলার পাঁচ আদর্শ দম্পতিকে সম্মাননা প্রদান করেছে বেসরকারি সংস্থা ব্র্যাক। ব্র্যাকের মার্কেটিং ইনোভেশন ফর হেল্থের কমিউনিটি মবিলাইজেশন কার্যক্রমের ‘নতুন দিন’ প্রকল্পের উদ্যোগে এ সম্মাননা দেয়া হয়। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত অভিজ্ঞতা বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। ব্র্যাকের স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচির সিনিয়র ব্যবস্থাপক মো. জসিম উদ্দিনের উপস্থাপনায় এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সৈয়দ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদুল আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রাশেদুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগম, মার্কেটিং ইনোবেভশন ফর হেল্থের এরিয়া ম্যানেজার মো. সরোয়ার হোসেন বিশেষ অতিথি ছিলেন। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্বাস্থ্য পরিদর্শক নাজিম উদ্দিন, শফিউল আলম, সমীরন বড়–য়া ও মাওলানা আজিজুর রহমান। সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী ব্র্যাকের নতুন দিন কর্মসূচীর কার্যক্রমকে প্রশংসা করে বলেন, পরিবার পরিকল্পনা পদ্ধতি ও নতুন দিন কর্মসূচির এ নিয়ম নীতি মেনে চললে দেশে আদর্শ দম্পতির পাশাপাশি জনসংখ্যা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অভিজ্ঞতা বিনিময় শেষে অতিথিবৃন্দ আদর্শ দম্পতি রাইবাতি ও ওয়েবার ত্রিপুরা, হাবিবুর রহমান বাচ্চু ও আছিয়া বেগম, আলী আকবর ও পারভিন আক্তার, মংক্যচা মার্মা ও থুইচানু মার্মানী, মো. এহছান ও হামিদা বেগমের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

ব্র্যাকের মার্কেটিং ইনোভেশন ফর হেল্থের কমিউনিটি মবিলাইজেশন কার্যক্রমের ‘নতুন দিন’ প্রকল্পের লামা উপজেলার কর্মসূচী সংগঠক জ্ঞান বিকাশ বড়–য়া জানান, ১৮ বছরের আগে বিয়ে নয়, ২০ আগে সন্তান নয়, ৩৫ বছরের পরেও সন্তান নয়, ২ সন্তানের জন্মের মাঝে ৩ বছরের বিরতি ও পরিবার পরিকল্পনার স্থায়ী পদ্ধতির আওতায় আছে এমন সাধারন দম্পতিকে সম্মাননার আওতায় আনা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply