নীড় পাতা » বান্দরবান » লামায় শেষ হলো বিজ্ঞান অলিম্পিয়াড়

লামায় শেষ হলো বিজ্ঞান অলিম্পিয়াড়

Lama-Olimpiad-Photo-01বান্দরবানের লামা মাতামুহুরী ডিগ্রি কলেজ ভেন্যুতে উৎসবমুখ পরিবেশে অনুষ্ঠিত হলো বিজ্ঞান অলিম্পিয়াড়। শুক্রবার সকাল থেকে ক্ষুদে বিজ্ঞানীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে কলেজ ক্যম্পাস। জাতীয় পতাকা, বিজ্ঞান একাডেমি ও দৈনিক সমকাল পত্রিকার পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অলিম্পিয়াড়ের প্রথমার্ধ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ। এ সময় নব নির্বাচিত পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, মাতামুহুরী ডিগ্রি কলেজ অধ্যক্ষ ও বিজ্ঞান অলিম্পিয়াড় সমন্বয়ক মো. রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরো’র ডিজিএম সুজিত কুমার দাশ, লামা প্রেসক্লাব সভাপতি ও দৈনিক সমকাল প্রতিনিধি প্রিয়দর্শী বড়–য়া উপস্থিত ছিলেন। বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও সমকালের উদ্যোগে অনুষ্ঠিত বিজ্ঞান অলিম্পিয়াড়ে সহযোগিতায় রয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পৃষ্টপোষকতায় এটিএন বাংলা, ভূমি ৯২.৮ এফএম, নিউ এইজ ও অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ ২৪ডটকম।

অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে কলেজের দ্বিতীয় তলার দুই কক্ষে বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত বিজ্ঞান পরীক্ষা। এতে ৭টি মাধ্যমিক ও ৪টি উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৩৫জন ক্ষুদে বিজ্ঞানী পরীক্ষায় অংশ গ্রহন করে। পরীক্ষার ফলাফলে মাধ্যমিক পর্যায়ে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের ছাত্র তৌহিদুল ইসলাম প্রথম, লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের মো. সাজিদ আল সাদেক দ্বিতীয়, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের ইকরামুল করিম ইমন তৃতীয়, চকরিয়া গ্রামার স্কুলের আল নিবরাজবিন হুসাইন চতুর্থ ও আবদুল্লাহ আল রাফি পঞ্চম, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের আবিদ আনোয়ার ষষ্ঠ, লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের মো. সামিউল ইসলাম সৈকত সপ্তম, চকরিয়া গ্রামার উচ্চ বিদ্যালয়ের মো. মনোয়ার আলম ও লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সাদিয়া জান্নাত তারিন অষ্টম হয়। উচ্চ মাধ্যমিক পর্যায়ে ডুলহাজারা কলেজের মো. আল ফাহিম প্রথম, চকিরয়া ডিগ্রি কলেজের মো. হাসান দ্বিতীয়, ডুলহাজারা কলেজের আদিত্য দে সনি তৃতীয় ও আবদুল্লাহ আল নোমান চতুর্থ, চকরিয়া মহিলা কলেজের নাসরিন সুলতানা পঞ্চম, চকরিয়া ডিগ্রি কলেজের রেশমি আক্তার ষষ্ঠ ও ডুলহাজারা কলেজের কামরুল হাসান রিয়াদ সপ্তম হয়।

জুমা নামাজের পর শুরু হয় অলিম্পিয়াডের তৃতীয়ার্ধ। এ প্রথম পর্যায়ে অনুষ্টিত হয় কলেজ ক্যাম্পাসে ক্ষুদে বিজ্ঞানীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। পরে বিজ্ঞান অলিম্পিয়াড় উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, আলীকদম সেনাবাহিনীর উপ-অধিনায়ক মেজর জাহিদুর রহমান পিএসসি। মাতামুহুরী ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, ডুলহাজারা কলেজ অধ্যক্ষ মো. ফরিদ উদ্দিন, দৈনিক সমকাল পত্রিকার চট্টগ্রাম ব্যুরো’র ডিজিএম সুজিত কুমার দাশ, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক সামসুল ইসলাম, লামা প্রেসক্লাব সভাপতি ও দৈনিক সমকাল পত্রিকার লামা প্রতিনিধি প্রিয়দর্শী বড়–য়া প্রমুখ। অলোচনা সভা শেষে প্রধান অতিথি মেজর জাহিদুর রহমান পিএসসি বিজয়ী ক্ষুদে বিজ্ঞানীদের হাতে সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply