নীড় পাতা » পাহাড়ের সংবাদ » লামায় বন্য হাতির দাঁত পাচারকালে ৫ জন গ্রেফতার

লামায় বন্য হাতির দাঁত পাচারকালে ৫ জন গ্রেফতার

Bandarban-Elaphant-teeth-Piবান্দরবানের লামায় বন্য হাতির মূল্যবান দাঁত পাচারকালে ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় পাচারকারীদের কাছ থেকে হাতির ২টি দাঁত উদ্ধার করা হয়েছে। রোববার দুপুরে আড়াইটার সময় জেলার ফাইতং ইউনিয়নের নোয়াপাড়া থেকে পুলিশ-আনসার সদস্যরা পাচারকারীদের গ্রেফতার করেছে।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে লামা উপজেলার ফাইতং ইউনিয়নের নয়াপাড়ায় অভিযান চালিয়ে পুলিশ ও আনসার সদস্যরা পাচারের সময় বন্য হাতির ২টি মূল্যবান দাঁত’সহ ৫ জন পাচারকারীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন- মংক্যাউহ্লা মারমা (৩৭), জাকির হোসেন (৩৪), মোহাম্মদ সেলিম (৩২), সৈয়দ আহমদ (৩৯) এবং আলমাস খাতুন (৪৫)। পাচারকারী চক্রের সদস্যরা কক্সবাজারের চকরিয়া, উখিয়া ও বান্দরবানের লামা উপজেলার গজালিয়ার বাসিন্দা বলে জানাগেছে।

ফাইতং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই তারেকুর রহমান জানান, রিক্সায় করে বন্য হাতির হাতির মূল্যবান দাঁত পাচারের সময় স্থানীয়দের সহযোগিতায় পুলিশ ও আনসার সদস্যরা ৫ জনকে গ্রেফতার করেছে। এদের কাছ থেকে হাতির ২টি দাঁত উদ্ধার করা হয়েছে। বন্য হাতি গুলি করে হত্যা করে দাঁত চুরি করে পাচারের সঙ্গে জড়িত রয়েছে গ্রেফতারকৃতরা।
ফাইতং ইউনিয়ন চেয়ারম্যান শামশুল ইসলাম বলেন, লামা উপজেলায় বন্য হাতি হত্যা এবং হাতির দাঁত’সহ শরীরের প্রয়োজনীয় অংশ চুরি করে পাচারের ঘটনা বেড়েছে। গত কয়েকমাসে লামায় ৩টি বন্য হাতি হত্যার ঘটনা ঘটেছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply