নীড় পাতা » বান্দরবান » লামায় বন্যহাতি হত্যা

লামায় বন্যহাতি হত্যা

বান্দরবানের লামা উপজেলায় একটি বাচ্চা বন্যহাতিকে হত্যা করে মাথা লুটে নিয়েছে দুর্বৃত্তরা। সোমবার দুপুরে স্থানীয় কাঠুরিয়া গজালিয়া ইউনিয়নের দুর্গম পাহাড়ি হাইমমারা ঝিরি এলাকায় কাঠ সংগ্রহ করতে গেলে হাতি হত্যার ঘটনাটি জানাজানি হয়। নিহত হাতিটির বয়স আনুমানিক ৫ বছর হবে বলে জানিয়েছে স্থানীয় বনবিভাগ সূত্র।

স্থানীয় সূত্র জানায়, সোমবার সকালে চিহ্লাপ্রু মার্মা নামের এক কাঠুরিয়া হাইমমারা ঝিরিতে কাঠ সংগ্রহ করতে গেলে মাথা বিহীন একটি বন্য হাতির মৃতদেহ দেখতে পেয়ে বন বিভাগ কর্তৃপক্ষকে খবর দেন। খবর পেয়ে প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. জুয়েল মজুমদার ও বন বিভাগের বমু বিট কর্মকর্তা বিপ্লব হোসেনের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম ঘটনাস্থলে যান।

এ বিষয়ে লামা বন বিভাগের বমু বিট কর্মকর্তা বিপ্লব হোসেন বলেন, ঘটনাস্থলে একটি বাচ্চা হাতির মৃতদেহ পাওয়া গেছে। তবে হাতিটির মাথা দুর্বৃত্তরা কেটে নিয়ে গেছে। প্রাণী সম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার জানান, প্রাথমিক ভাবে মনে হচ্ছে হাতিটিকে ২৪ ঘন্টা আগে হত্যা করা হয়েছে।

লামা বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী বুনোহাতি হত্যার সত্যতা নিশ্চিত করে বলেন, হাতি হত্যার ঘটনায় জড়িতদের সনাক্তে বন বিভাগ সদস্যরা মাঠে নেমেছে। মৃত হাতির ময়নাতদন্ত শেষে দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১০ আগস্ট উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কুমারী এলাকার রাঙামাটি নামক বাগানে ১টি ও গজালিয়া ইউনিয়নের মিরঝিরি এলাকায় একটি বন্যহাতিকে গুলি করে হত্যা করে দাঁত লুট করে দুর্বৃত্তরা।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কুজেন্দ্রের

কভিড-১৯ মহামারী উত্তরণে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য …

Leave a Reply