নীড় পাতা » বান্দরবান » লামায় ফ্রি ব্লাড গ্রুপ সনাক্তকরণ কর্মসূচী

লামায় ফ্রি ব্লাড গ্রুপ সনাক্তকরণ কর্মসূচী

Lama-Blood-Group-Photoবান্দরবানের লামা উপজেলায় ফ্রি ব্লাড গ্রুপ সনাক্তকরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। সমাজ কল্যাণ মূলক সংগঠন সেবা’র উদ্যোগে এবং লামা ফোরাম ও সন্ধানী’র সহযোগিতায় বুধবার দুপুরে মাতামুহুরী সরকারী ডিগ্রী কলেজে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষ্যে ‘রক্তের গ্রুপ জেনে নিন, নিজে বাঁচুন, অন্যকে বাঁচান’ প্রতিপাদ্য করে সেবা’র চেয়ারপার্সন ও আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ের সহকারী (ইংরেজী) অধ্যাপক মো. মুহিব উল্লাহ’র সভাপতিত্বে কলেজ মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (মা ও শিশু স্বাস্থ্য) ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন’র সাধারন সম্পাদক মোহাম্মদ শরীফ।
উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কলেজ পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ ইসমাইল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, কলেজ অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, বান্দরবান পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক উখ্যো উইন, দৈনিক আজাদী পত্রিকার স্টাফ রিপোর্টার রতন বড়–য়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মঞ্জুরুল আলমের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, লামা ফোরামের সদস্য আমির হোসেন ও রূপসীপাড়া ছাত্র পরিষদের সভাপতি আপেল বড়–য়া প্রমুখ।
আলোচনা শেষে প্রধান অতিথি ব্লাড গ্রুপ সনাক্তকরণ কর্মসূচীর উদ্ভোধন করেন। চট্টগ্রাম মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের অনিকা ইবনাত ও তাসনিম মারজুবার নেতৃত্বে দুইটি মেডিকেল টিম সদস্যরা কলেজ ছাত্র ছাত্রীর ব্লাড সনাক্তকরণ পরিচালনা করেন।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply