নীড় পাতা » পাহাড়ের সংবাদ » লামায় পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূর্তি পালন

লামায় পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূর্তি পালন

Lama-JSS-Photo,-2-Dec'14বান্দরবানের লামা উপজেলায় জনসংহতি সমিতির (জেএসএস) উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ১৭তম বর্ষপূর্তি পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে চুক্তি যথাযথ ও পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবীতে কেন্দ্রীয় বৌদ্ধ বিহার প্রাঙ্গনে সমাবেশ ও এক বর্ণাঢ্য র‌্যালী বের করে। র‌্যালীটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চাম্পাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। জেএসএস’র লামা উপজেলা সভাপতি অংগ্য মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, বান্দরবান জেলা জেএসএস’র সাংগঠনিক সম্পাদক ও রুমা উপজেলা পরিষদ চেয়ারম্যান অংথোয়াইচিং মার্মা। জেএসএস’র উপজেলা ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদিকা অংখিং মার্মার উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় উপজেলা জেএসএস’র সাধারন সম্পাদক স্বপন আসাম সাইনথোয়াই, জেএসএস’র ফাঁসিয়াখালী ইউনিয়ন সভাপতি শিমন জালাই ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদের উপজেলা সভাপতি উথোয়াইঅং মার্মা, মাতামুহুরী ডিগ্রি কলেজ শাখার সভাপতি উক্যরি মার্মা প্রমুখ বিশেষ অতিথি ছিলেন।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার নির্বাচনের আগে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন করার কথা বলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের ভোট আদায় করে ক্ষমতায় আসে। অথচ শান্তি চুক্তির ১৭ বছর পূর্ণ হলেও চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন না করে বরং বিভিন্ন তালবাহানসহ মিথ্যাচার করছে সরকার প্রতিনিধিরা। অবিলম্বে ৩০ এপ্রিলের মধ্যে শান্তি চুক্তির সকল শর্ত বাস্তবায়ন করা না হলে সরকারের বিরুদ্ধে অসহযোগ আন্দোলনের হুমকি দেন বক্তারা।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ডেঙ্গু প্রতিরোধে বিএনপি’র প্রচারপত্র বিতরণ

রাঙামাটির লংগদু উপজেলায় ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে জনসচেতনতামূক প্রচারণা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার …

Leave a Reply